ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫২

প্রিন্ট

রাজধানীর এডিসি-এসিকে নতুন নির্দেশনা

রাজধানীর এডিসি-এসিকে নতুন নির্দেশনা
অনলাইন ডেস্ক

ঢাকা মহানগরীর থানাগুলোতে সন্ধ্যার পরও অন্তত দুই ঘণ্টা করে থাকতে অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) এবং সহকারী কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তারাদের নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার।

জনগণের সেবা পাওয়া সহজ করতে সোমবার ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কার্যালয় থেকে সংশ্লিষ্ট বিভাগ, জোন এবং থানাগুলোতে এ নির্দেশনা দেওয়া হয়।

পুলিশ কমিশনারের এই নির্দেশনার পর তারা কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

মোহাম্মদপুর থানা নির্দেশনা অনুযায়ী, প্রাথমিকভাবে সংশ্লিষ্ট বিভাগ এবং জোনের এডিসি এবং এসিরা সমন্বয় করে থানায় ওসির নির্ধারিত চেয়ারে বসে দায়িত্ব পালন করবেন। তারা থানায় আসা মানুষের অভিযোগ শুনে সে অনুযায়ী ব্যবস্থা নেবেন। এছাড়াও থানায় জিডি বা মামলা করতে আসা কেউ যেন টাকা লেনদেন না করেন বা করলে কোন কোন পুলিশ কর্মকর্তা জড়িত, সে বিষয়ে গোপন তদন্ত করে প্রতিবেদন ডিসি কার্যালয়ে জমা দেবেন তারা।

পুরনো কোনো মামলার বা জিডির বাদীর সঙ্গে এডিসি-এসি ব্যক্তিগতভাবে যোগাযোগ করে ওসি, মামলার তদন্ত কর্মকর্তা বা অন্য কোনো কর্মকর্তা টাকা লেনদেন করেছেন কি না তা খোঁজ করার কথাও বলা হয়েছে নির্দেশনায়।

ওই আদেশে বলা হয়, ‘ওসি কথা শুনছেন না’ এ ধরনের কোনো কথা এডিসি বা এসির কাছ থেকে যেন শুনতে না হয়।

রমনা বিভাগের উপ কমিশনার সাজ্জাদুর রহমান বলেন, পুলিশ কমিশনারের পরিকল্পনা অনুযায়ী ঊর্ধ্বতন কর্মকর্তারা দায়িত্ব পালন শুরু করেছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত