ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৭

প্রিন্ট

লক্ষ্মীপুরে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রশিক্ষণ শুরু

লক্ষ্মীপুরে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রশিক্ষণ শুরু
লক্ষ্মীপুর প্রতিনিধি

‘তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি’ এ প্রতিপাদ্য’র আলোকে লক্ষ্মীপুরে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রকল্পটির জেলা কার্যালয়ে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

সম্ভাবনাময় উদ্যোক্তাদের মাধ্যমে বিনিয়োগ বিকাশ করে বাংলাদেশকে উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে এ প্রকল্পটি গৃহিত হয়। প্রকল্পটি বাস্তবায়নে কাজ করছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্থ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রসূন চন্দ্র মজুমদার, লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মোহাম্মদ আলাউদ্দিন ও সোনালী ব্যাংক লক্ষ্মীপুর শাখার সহকারী মহা-ব্যবস্থাপক ভবতোষ চক্রবর্তী, প্রকল্পটির জেলা সমন্বয়ক এ কে এম শাহরিয়ার প্রমুখ।

জানা গেছে, ২০২১ সালের মধ্যে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের মাধ্যমে সারাদেশে ২৪ হাজার উদ্যোক্তা সৃষ্টি করা হবে। এরমধ্যে লক্ষ্মীপুর জেলায় ৩৭৫ জনের কোটা রয়েছে। মাসব্যাপী প্রতিটি প্রশিক্ষণ কার্যক্রমেরএকেকটি ব্যাচে ২৫ জন করে মোট ১৫টি ব্যাচে উদোক্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত