ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জ্বরে শিশুর মৃত্যু

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩১

জ্বরে শিশুর মৃত্যু

কুষ্টিয়ার দৌলতপুরে জ্বরে আক্রান্ত হয়ে সিহাব (১৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়ার পথে শিশুটির মৃত্যু হয়। নিহত শিশু দৌলতপুর উপজেলার পদ্মা নদীর ওপার দূর্গম চিলমারী ইউনিয়নের চরবাহিরমাদী গ্রামের ইদ্রিস আলীর ছেলে।

নিহত শিশুর বাবা জানায়, জ্বর হলে সিহাবকে গত ৮ সেপ্টেম্বর কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সিহাবকে চিকিৎসা দিয়ে বাড়িতে ফেরত পাঠায়। আজ সকাল থেকে সিহাব ঘন ঘন বমি ও বাথরুমে গেলে তার অবস্থার অবনতি হয়। পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া পথে জয়রামপুর এলাকায় সিহাব মারা যায়। তবে সে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গিয়েছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

দৌলতপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দ কুমার পাল জানান, সিহাব নামে কোন শিশু দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়নি বা চিকিৎসা নেয়নি।

এদিকে গত ২৪ ঘন্টায় (বুধবার সকাল ১০টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২৬ জন। মোট ভর্তি রয়েছে ৬৫ জন।

এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে ১০৫৫ জন। কুষ্টিয়া সিভিল সার্জন ডা. রওশন আরা এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত