ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬ আপডেট : ২৭ মিনিট আগে English

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪০

প্রিন্ট

অবশেষে পদত্যাগ করলেন প্রক্টর মাহবুব

অবশেষে পদত্যাগ করলেন প্রক্টর মাহবুব
জার্নাল ডেস্ক

ছাত্রলীগের একটি অংশের তীব্র আন্দোলনের মুখে যোগদানের দ্বিতীয় দিনেই পদত্যাগ করতে বাধ্য হলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান।

রোববার রাত সোয়া ১০টায় প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে সরিয়ে রাতেই ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণকে সাময়িকভাবে প্রক্টরের দায়িত্ব দেয়া হয়।

তিনি বর্তমান দায়িত্বের পাশাপাশি প্রক্টরের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন। এর পরপরই আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন নেতারা।

উল্লেখ্য, দায়িত্ব পাওয়ার ১৪ দিন পর শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে যোগদান করেন অধ্যাপক মাহবুব। এ সময় তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যে ক্যাম্পাসকে মাদক, অছাত্র ও অবৈধ ছাত্রমুক্ত করতে নতুন করে দায়িত্ব নিলাম। তার এ ঘোষণার পরদিন রোববার তৌকির মাহফুজ মাসুদ, রিজভী আহমেদ পাপন, মিজানুর রহমান লালন ও ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে প্রক্টরবিরোধী আন্দোলনে নামে ছাত্রলীগের একটি অংশ। তারা মূল ফটকে তালা দিয়ে প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে রাখে।

মিজানুর রহমান লালন বলেন, বিভিন্ন সময় প্রক্টর পদে থাকা অবস্থায় শিক্ষার্থীদের ওপর নির্যাতন করেছেন অধ্যাপক মাহবুব। তার বিরুদ্ধে দুর্নীতিরও অভিযোগ রয়েছে। আমরাও মাদকের বিপক্ষে। তাকে ছাড়া অন্য কাউকে প্রক্টরের দায়িত্ব দিলে মেনে নেব।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত