ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

দেশে ঢুকছে ৮০ ট্রাক ভারতীয় পেঁয়াজ

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৯, ১৮:২৯  
আপডেট :
 ০৫ অক্টোবর ২০১৯, ১৮:৫৭

দেশে ঢুকছে ৮০ ট্রাক ভারতীয় পেঁয়াজ

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গায় অপেক্ষমান প্রায় ৭০ থেকে ৮০ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করতে শুরু করেছে। শনিবার দুপুর পৌনে ২টা থেকে ভোমরা স্থলবন্দরে প্রবেশ শুরু করে আমদানীকৃত পেঁয়াজবাহী এই ট্রাকগুলো।

এদিকে, এই পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করার পর কিছুটা হলেও পেঁয়াজের দাম কমবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সম্প্রতি ভারত সরকার পেঁয়াজ রপ্তানী বন্ধ করে দেয়ায় পেঁয়াজের মূল্য আকষ্মিকভাবে বৃদ্ধি পায়। বর্তমানে সাতক্ষীরার খুচরা বাজারে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকা কেজি দরে। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৫-১০০ টাকা কেজি দরে।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারত সরকার ২৮ সেপ্টেম্বর পেঁয়াজ রপ্তানী বন্ধ ঘোষণার আগেই এলসি করা ভোমরা বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গায় অপেক্ষমান প্রায় ৭০ থেকে ৮০ ট্রাক দেড় হাজার টনের অধিক পেঁয়াজ দেশে প্রবেশের জন্য অপেক্ষমান ছিলো। বাংলাদেশ ও ভারত উভয় দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লিখিত সম্মতি সাপেক্ষে শনিবার দুপুরে অপেক্ষমান পেঁয়াজের ট্রাকগুলো ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু করে।

তিনি আরো বলেন, সন্ধ্যা পর্যন্ত এই ট্রাকগুলো ভোমরা বন্দরে প্রবেশ করবে। ভোমরা কাষ্টমস শুল্ক স্টেশনের রেভিনিউ অফিসার বিকাশ চন্দ্র দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত