ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

নেত্রকোনায় মুক্তিযোদ্ধার রহস্যজনক মৃত্যু

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ২০:৫৮

নেত্রকোনায় মুক্তিযোদ্ধার রহস্যজনক মৃত্যু

নেত্রকোনার মদনে দুলাল মিয়া (৬৫) নামে এক মুক্তিযোদ্ধা ও (অব.) পুলিশ সদস্যের রহস্যজনক মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

রোববার বিকেলে শয়নকক্ষ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। তার গলায় ও বুকে আঘাতের চিহ্ন রয়েছে। এসময় বাড়ির বারান্দার গ্রিল ও শয়নকক্ষের দড়জা খোলা ছিল।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় শনিবার এশার নামাজ পড়ে নিজ শয়নকক্ষে ঘুমিয়ে যান মুক্তিযোদ্ধা দুলাল মিয়া। পরিবারের অন্য কোনো সদস্য বাড়িতে না থাকায় রোববার দুপুরেও ঘুম থেকে তিনি না ওঠায় কাজের মেয়ে শিল্পী আক্তার জানালা দিয়ে তাকে ডাকাডাকি করতে থাকে। এতে কোনো সাড়া না পেয়ে পাশের বাড়ির লোকজনকে ঘটনাটি সে জানায়। লোকজন এসে শয়নকক্ষে তার কোনো সাড়া শব্দ না পাওয়ায় পুলিশকে ঘটনাটি জানায়।

পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে মুক্তিযোদ্ধা দুলালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। তবে তার গলায় ও বুকে আঘাতের চিহ্ন থাকায় স্বাভাবিক মৃত্যু নয় বলে সন্দেহ হয়। পুলিশ বিষয়টি পুলিশ সুপার ও সি আই ডির ফরেন্সি বিভাগকে খবর দেয়।

কাজের মেয়ে শিল্পী আক্তার জানায়, আমি উনাদের বাড়িতে ১০ বছর ধরে আছি। স্মৃতি খালাম্মা মেয়েকে নিয়ে নেত্রকোনায় চলে গেলে শনিবার আমি উনাকে রাতের খাবার খাওয়াই। রোববার দুপুরেও ঘুম থেকে না ওঠায় জানালা দিয়ে বার বার ডাকাডাকি করি। না উঠায় বিষয়টি পাশের লোকজনকে জানালে তারা পুলিশকে খবর দেয়।

নিহতের স্ত্রী স্মৃতি আক্তার জানায়, আমার মেয়ের সিজারে সন্তান হওয়ায় আমি নেত্রকোনায় চলে যাই। দুপুরে এ খবর শুনে বাড়িতে চলে আসি। আমার ঘর ছাড়া চারদিকেই শত্রু। আমার স্বামীকে হত্যা করা হয়েছে। আমি এর সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

ওসি রমিজুল হক জানান, মুক্তিযোদ্ধার মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। যে কক্ষে উনার মৃত্যু হয়েছে সেই রুমের দরজা ও বারান্দার গ্রিল খোলা ছিল। তার গলায় ও বুকে আঘাতের চিহ্ন থাকায় এটি হত্যাকাণ্ড বলে সন্দেহ হচ্ছে।

এ ব্যাপারে পুলিশ সুপার ও সি আইডি ফরেন্সিক বিভাগের লোকজনকে জানানো হয়েছে। তাদের মতামতের ভিত্তিতে লাশ ময়না তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নেত্রকোনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী, উপজেলা নিবার্হী অফিসার ওয়ালীউল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার খালিয়াজুরী সার্কেল জামাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত