ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ১৯:৫৪

প্রিন্ট

ডায়াগনস্টিক সেন্টারে ভুয়া এমবিবিএস ডাক্তার আটক

গোপালগঞ্জে ভুয়া এমবিবিএস ডাক্তার আটক
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জ জেলা শহরের মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মিজানুর রহমান নামে এক ভুয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেপ্তার করেছে ভ্রাম্যমান আদালত। অভিযুক্তকে ৬ মাসের কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে এ সাজা ও জরিমানা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক শেখ সালাউদ্দিন দিপু।

সাজাপ্রাপ্ত মিজানুর রহমান নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ভাটপাড়া গ্রামের আব্দুল মোতালেবের ছেলে।

জানা গেছে, মিজানুর রহমান এমবিবিএস ডাক্তার সেজে দীর্ঘদিন ধরে শহরের মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন।

বৃহম্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে মিজানুর রহমানকে আটক করা হয়। পরে তার বৈধ কাগজপত্র, বাংলাদেশ মেডিকেল ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন নম্বর না থাকায় ভুয়া এমবিবিএস ডাক্তার হিসাবে ধরা পড়েন।

পরে ডাক্তার নয় স্বীকার করলে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ভুয়া ডাক্তার মিজানুর রহমানকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক শেখ সালাউদ্দিন দিপু বাংলাদেশ জার্নালকে জানান, অভিযুক্ত দীর্ঘদিন ধরে রোগী দেখে আসছিলেন। তার ভুল চিকিৎসার শিকার হয়ে অনেককেই পরে ঢাকা, খুলনা গিয়ে অতিরিক্ত অর্থ ব্যয় করে চিকিৎসা নিতে হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত