ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সাকিবকে নিয়ে ফখরুলের আক্ষেপ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৭:৩৩

সাকিবকে নিয়ে যা বললেন ফখরুল

টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের ক্রীড়াঙ্গনেও শাসন ব্যবস্থার প্রতিফলন ঘটছে।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাকিব বাংলাদেশের ক্রিকেটর জন্য প্রতিভাবান খেলোয়াড়। এটা টিমের জন্য দুর্ভাগ্য। এ ঘটনায় ক্রিকেট অনুরাগীদের, দেশের মানুষ, যারা ক্রিকেটকে ভালোবাসি তারা ব্যথিত।

বিএনপি মহাসচিব বলেন, সাকিব আল হাসান বাংলাদেশের প্রতিভাবান ক্রিকেট খেলোয়াড়। যে ঘটনা ঘটেছে তা খুবই দুঃখজনক। আমরা আশা করবো, এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে। দ্রুত তিনি আবার ক্রিকেট অঙ্গনে ফিরে আসবেন।

মির্জা ফখরুল বলেন, এ ধরনের বিষয়ে অনেক চক্রান্ত ও ষড়যন্ত্র থাকে। অত্যন্ত প্রতিভাবান খেলোয়াড়কে বিপদগ্রস্ত করার ষড়যন্ত্র। এ বিষয়গুলো তদন্ত করলেই বেরিয়ে আসবে। বেশিকিছু বলতে চাই না। কারণ আমার কাছে তথ্য নেই। তবে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটে।

সামগ্রিকভাবে ক্রীড়াঙ্গনে শাসনব্যবস্থা প্রতিফলন ঘটছে উল্লেখ করে তিনি বলেন, সরকার যেভাবে দেশ চালাচ্ছে, এখানে জবাবদিহির কেউ নেই। প্রতিটি ফেডারেশনে অর্থ উপার্জনের ব্যবস্থা রয়েছে। কী করে অর্থ উপার্জন করা যায়, সেই ব্যবস্থা রয়েছে দুর্নীতির মধ্য দিয়ে।

মির্জা ফখরুল বলেন, প্রত্যেকটি ক্লাব ক্যাসিনো চালায়। এ বিষয়গুলো কি ফেডারেশনের নজরে ছিল না? ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানে না? জাতীয় ক্রীড়া পরিষদ আছে, তারা কি এ বিষয়টি জানে না? ক্রীড়া প্রতিমন্ত্রী কি জানেন না? তাহলে এতদিন এগুলো কীভাবে চললো? অর্থাৎ সরকারের আসলে শাসন নেই। প্রকৃত অর্থেই তারা ব্যর্থ এবং এই দুঃশাসন ছাড়া তাদের কোনো সুশাসন নেই। এ জন্যই এ ধরনের ঘটনা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত