ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

মৃত্যুর কাছে হার মানলেন পায়ের ওপর দিয়ে বাস যাওয়া সেই রুমা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৯, ১৫:০৮

রুমা আর ফিরলেন না
ছবি: সংগৃহীত

রাজধানীতে পায়ের ওপর দিয়ে বাস চলে যাওয়ার ঘটনায় আহত নারী মারা গেছেন। আজ মঙ্গলবার বেলা একটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সকাল নয়টার দিকে শান্তিনগর মোড়ে দুর্ঘটনাটি ঘটে।

নিহত নারীর নাম কানিজ ফাতেমা রুমা (৩০)। শান্তিনগরের কোয়ান্টাম ব্লাড ব্যাংকের ল্যাবে চাকরি করতেন তিনি। বাবার নাম আবুল ইসলাম। স্বামীর নাম শফিকুল ইসলাম। শফিকুল শিক্ষকতা করেন। স্বামীর সঙ্গে তিনি দক্ষিণ ধনিয়ার শাহী মসজিদের পাশের ভাড়া বাসায় বসবাস করতেন। আজ সকালে বাবার বাসা মিরপুরের পল্লবী থেকে তিনি অফিসের উদ্দেশে বেরিয়েছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাস থেকে নামার সময় চালক আচমকা চালাতে শুরু করলে রুমা পড়ে যান। পরে বাসটি তার পায়ের ওপর দিয়ে চলে যায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

রুমার সহকর্মী আবদুল আউয়াল জানান, সকালে কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে আল মক্কা পরিবহনের একটি বাসে করে শান্তিনগর মোড়ে আসেন কানিজ ফাতেমা। নামার সময় চালক আচমকা বাসটি টান দেন। এতে রুমা সড়কে পড়ে যান। এ সময় ওই বাসের চাকা তার পায়ের ওপর দিয়ে চলে যায়। গুরুতর আহতাবস্থায় বেলা ১১টার দিকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তার অবস্থা আশঙ্কাজনক।

রুমার স্বামী শফিকুল ইসলাম জানান, রুমা তার বাবার বাড়ি পল্লবী থেকে শান্তিনগরে কর্মস্থলে মক্কা পরিবহনের একটি বাসে করে যাচ্ছিলেন। শান্তিনগর মোড়ে পৌঁছানোর পর বাসটি থেকে তাকে তড়িঘড়ি করে নামানোর সময় তিনি পড়ে যান। এ সময় বাসটি তার পায়ের ওপর দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় পথচারীরা রুমাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যায়।

সত্যতা নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালের নিবিড় পর্যক্ষেণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করলে চিকিসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে রুমার মৃত্যু হয়।

ময়নাতদন্তের জন্য মৃতদেহটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান বাচ্চু মিয়া।

এর আগে গত ২৭ আগস্ট রাজধানীর বাংলামোটর এলাকায় ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় পা হারান কৃষ্ণা রায় (৫২) নামে এক নারী। তিনি বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সহকারী ব্যবস্থাপক।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত