ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১১:৩০

প্রিন্ট

চলতি মাসেই ৪১তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি

চলতি মাসেই ৪১তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি
জার্নাল ডেস্ক

চলতি মাসেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। গত সেপ্টেম্বর মাসে বিজ্ঞপ্তি প্রকাশের কথা থাকলেও ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষার কারণে তা সম্ভব হয়নি।

বিজ্ঞপ্তি প্রকাশের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি নিয়েছে সরকারী কর্মকমিশন (পিএসসি)। এ বিসিএসের মাধ্যমে নিয়োগ হবে দুই হাজার ১৩৫ জনকে।

এদিকে পিএসসির অধীনে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সংক্রান্ত চিঠি পিএসসির কাছে পাঠানো হয়েছে।

পিএসসির নির্ভরযোগ্য একটি সূত্র ৪১তম বিসিএস ও তৃতীয় ও চতুর্থ শ্রেণী কর্মচারী নিয়োগের উদ্যোগের বিষয়টি নিশ্চিত করেছে।

পিএসসি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, ৪১তম বিসিএস পরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পিএসসি আগেই নির্দেশনা পেয়েছে। মন্ত্রণালয় থেকে পাঠানো চাহিদাপত্রও হাতে পেয়েছে কমিশন। চলতি মাসেই এ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এদিকে সরকার তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের জন্য পিএসসিকে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পিএসসির এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেছেন, এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি চিঠি পিএসসি হাতে পেয়েছে। এখন পিএসসি এটি নিয়ে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। সরকার মনে করছে, এটি বাস্তবায়ন হলে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের জন্য কোনো মন্ত্রণালয়কে আর নিয়োগের ঝামেলা পোহাতে হবে না। শুধু জনবল নিয়োগের প্রয়োজন হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় চাহিদাপত্র দেবে। চাহিদা অনুসারে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে পিএসসি সব প্রক্রিয়া সম্পন্ন করবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত