ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৫:০৯

প্রিন্ট

এবার রংপুর এক্সপ্রেসে ভয়াবহ আগুন, হতাহতের শঙ্কা

এবার রংপুর এক্সপ্রেসে ভয়াবহ আগুন
ছবি: সংগৃহীত
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন ও দুটি বগিতে আগুন লেগেছে। এ ঘটনায় পাওয়ার কারসহ ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় এ ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকার সঙ্গে রংপুরের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, উল্লাপাড়া স্টেশনে পয়েন্টিং সিগন্যালের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। কয়েকজন আহত হয়েছেন। আহত ৫ থেকে ৬ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল হামিম এ তথ্য জানিয়েছেন।

পশ্চিম রেলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম জানান, উল্লাপাড়ায় পাওয়ার কার ও ইঞ্জিনে আগুন ধরে গিয়ে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। এতে সারা দেশের সঙ্গে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ট্রেনটি উদ্ধার করে রেল যোগাযোগ সচল করতে মধ্যরাত পেরিয়ে যেতে পারে।

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জনের প্রাণহানির ঘটনার দু’দিনের মাথায় এই রেল দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি বলে তিনি জানান।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাদির হোসেন জানান, ট্রেনটির ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যুত হয়। এসময় আগুন ধরে যায়। তারা আগুন নেভাতে কাজ করছেন।

এর আগে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী। সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে কসবার মন্দবাগ নামক স্থানে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের মধ্যে এ সংঘর্ষ হয়।

এনএইচ/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত