ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

যশোর সদর ও শহর আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৯, ২১:০১

যশোর সদর ও শহর আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন

গোপন ব্যালটের মাধ্যমে যশোরে আওয়ামী লীগের সদর উপজেলার শাখা ও শহর শাখার নেতা নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সদর উপজেলার সভাপতি নির্বাচিত হয়েছেন বর্তমান সভাপতি মোহিত কুমার নাথ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহারুল ইসলাম। শহর শাখার সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আসাদুজ্জামান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এসএম মাহমুদ হাসান বিপু।

শনিবার বিকেলে কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমে দুই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এর আগে সকালে স্থানীয় ঈদগাহ ময়দানে সম্মেলন উপলক্ষে এক সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ভোটে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ পেয়েছেন ২৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহেদী হাসান মিন্টু পেয়েছেন ২৩৬ ভোট। সাধারণ সম্পাদক পদে শাহারুল ৩০৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলিমুজ্জামান মিলন পেয়েছেন ২২০ ভোট।

আওয়ামী লীগের যশোর শহর শাখার ভোটে সভাপতি আসাদুজ্জামান আসাদ পেয়েছেন ১৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এসএম কামাল হোসেন পেয়েছেন মাত্র ৯৭ ভোট। সাধারণ সম্পাদক পদে এসএম মাহমুদ হাসান বিপু ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লুৎফুল কবীর বিজু পেয়েছেন ৭৭ ভোট। বিকেলে পৌর কমিউনিটি সেন্টারে গোপন ব্যালটের মাধ্যমে ভোট দেয়ার ব্যবস্থা করা হয়। সদর উপজেলার মোট কাউন্সিলর ছিলেন ৫৩৩জন। এদের মধ্যে ৫২৬জন ভোট দেন। আর শহর শাখার কাউন্সিল ছিলেন ২৫৪জন। ভোট দিয়েছেন ২৪৭জন।

সম্মেলন উপলক্ষে শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আব্দুর রহমান (খুলনা ও বরিশাল বিভাগের দায়িত্ব প্রাপ্ত)।

শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন (খুলনা বিভাগের দায়িত্ব প্রাপ্ত),কার্যকরী সদস্য এসএম কামাল হোসেন।

প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার। বিশেষ বক্তা ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যুগ্ম সম্পাদক আব্দুল মজিদ, সদস্য ও পৌর মেয়র জহিরুল চাকরাদার রেন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ প্রমুখ।

পরিচালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নেতা মেহেদী হাসান মিন্টু। আলোচনা শুরুর আগে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় উত্তোলন ও কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। উদ্বোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত