ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর জীবনীতে ছাত্র রাজনীতির সফলতা লুকিয়ে আছে: শিল্পমন্ত্রী

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ১৭:৪৮

বঙ্গবন্ধুর জীবনীতে ছাত্র রাজনীতির সফলতা লুকিয়ে আছে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বাংলাদেশের ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবনকে পর্যালোচনা করলে দেখা যাবে সেখানে ছাত্র রাজনীতির সফলতা লুকিয়ে আছে।

শনিবার সন্ধ্যায় নরসিংদীর মনোহরদী সরকারি কলেজের পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর যে স্বপ্নের বাংলাদেশ গড়ছি সেখানে আমাদের যে পথযাত্রা ছিলো, সেখানে বিভিন্ন সময় আমরা বাধাগ্রস্ত হয়েছি, গণতন্ত্র হোচঁট খেয়েছে, বিভিন্ন সময় সামরিক শাসন এসেছে। তাতে উত্তরণ ঘটাতে এই ছাত্রসমাজের বিশাল ভূমিকা আছে। যখনই গণতন্ত্র আবদ্ধ হয়ে গেছে বিভিন্নভাবে, কারারুদ্ধ হয়েছে তখনই বলিষ্ঠ ও স্বাধীন কণ্ঠস্বর ছাত্রসমাজ রুখে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, রাজনীতি হবে সমাজ, দেশ গঠন ও শিক্ষার উন্নয়নের জন্য। আমাদের জনপ্রতিনিধিরা সবাই যার যার জায়গা থেকে অবদান রেখে যাচ্ছে। সরকারের যে সফল নীতিগুলো, যে দিকনির্দেশনা গুলো জনগণের জন্য আমরা যে রাজনীতি করি সেটা তাদের দাঁড় গোরায় পৌঁছে দেয়ার জন্য। আমরা সফলতার সাথে আজকে দুর্নীতিমুক্ত যে সমাজ ও যুবসমাজকে বিভ্রান্ত পথ থেকে সড়ে আসার জন্য সকলে যেভাবে সম্মিলিত হয়ে কাজ করে যাচ্ছে তা বিশ্বের কাছে দৃষ্টান্ত।

মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার শাফিয়া আক্তার শিমুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক, যুবলীগ নেতা মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীসহ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত