ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ২০:২৬

প্রিন্ট

যশোরের ২২ রুটে বাস চলাচল বন্ধ

যশোরের ২২ রুটে বাস চলাচল বন্ধ
যশোর প্রতিনিধি

সড়ক আইন ২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা ঘোষিত সময়ের আগেই কর্মবিরতি শুরু করেছেন। যার কারণে যশোরের ২২ রুটে কোনো গাড়ি চলছে না। এতে যাত্রী সাধারণ পড়েছেন ভোগান্তির মধ্যে।

পরিবহন শ্রমিকরা জানান, রোববার সকাল থেকে যশোর থেকে ২২ টি রুটে কোনো বাস ছেড়ে যায়নি। বাইরে থেকে যশোরে কোনো যাত্রীবাহী বাস আসেনি। দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন চলাচলও বন্ধ রয়েছে।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোর্তজা হোসেন জানান, গত ১৪ নভেম্বর যশোরে অনুষ্ঠিত সমাবেশ থেকে সড়ক আইন ২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবি করা হয়। সেখানে ঘোষণা হয় সড়ক আইন সংশোধন না করলে ২৩ নভেম্বর থেকে দক্ষিণ পশ্চিমাঞ্চলে সব ধরনের পরিবহন চলাচর বন্ধ করে দেয়া হবে। কিন্তু পুলিশ রাস্তায় ঝামেলা করতে পারে এই আশংকায় রোববার সকাল থেকে যশোরের ২২ রুটের শ্রমিকরা স্বেচ্ছায় কর্মবিরতি শুরু করেছেন।

যশোরের পুরনো বাসটার্মিনালে নয়ন নামে এক যাত্রী বলেন, ঢাকা যাওয়ার জন্য বাঘারপাড়ার ছাতিয়ানতলা থেকে যশোরে এসে শুনি বাস চলছে না। অসুস্থ স্ত্রীকে নিয়ে ঢাকায় চিকিৎসার জন্য যেতে চাইলেও এখন আর যেতে পারছিনে।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও খুলনা বিভাগী শ্রমিক ফেডারশনের যুগ্ম সম্পাদক মোর্তজা হোসেন পরিবহন শ্রমিকদের কর্মবিরতির বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিবহন শ্রমিকদের স্বেচ্ছায় এ কর্মরিবতি অনির্দিষ্টকালের জন্য।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশীদ বাচ্চু জানান, ফাঁসির দড়ি নিয়ে শ্রমিকরা পরিবহনে কাজ করতে রাজি না হয়ে তারা স্বেচ্ছায় কর্মবিরতি শুরু করেছেন। এটা কোন ইউনিয়ন বা ফেডারশনের পূর্ব নির্ধারিত কর্মসূচি না। পরিবহন শ্রমিকরা ইচ্ছামত কর্মবিরতি শুরু করেছেন বলে তিনি দাবি করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত