ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৪:৫৫

প্রিন্ট

ছেলের চাকরি ফিরে পেতে আমরণ অনশনে বাবা

ছেলের চাকরি ফিরে পেতে আমরণ অনশনে বাবা
রংপুর প্রতিনিধি

ছেলের চাকরি ফিরিয়ে দেয়ার দাবিতে রংপুর বাংলাদেশ ব্যাংকের সামনে পরিবার পরিজন নিয়ে আমরণ অনশন শুরু করেছেন মুক্তিযোদ্ধা রঙ্গলাল মোহন্ত। সেই সঙ্গে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ অন্যায়ভাবে ছেলে সাধন চন্দ্রকে চাকরিচ্যুত করায় মুক্তিযোদ্ধা ভাতা বর্জনসহ রাষ্ট্রীয় মর্যাদা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন তিনি।

মঙ্গলবার সকালে নীলফামরী জেলার জলঢাকা উপজেলার শৈলমারী থেকে পরিবার পরিজনসহ এসে রংপুরে আমরণ অনশন শুরু করেন তারা।

মুক্তিযোদ্ধা রঙ্গলাল মোহন্ত জানান, তার ছেলে সাধন চন্দ্র বাংলাদেশ ব্যাংক, রংপুর কার্যালয়ে মুদ্রা ও নোট পরীক্ষক পদে ৭ বছর ধরে চাকরি করতেন। সম্প্রতি নোট গণনাকালে একটি বান্ডিলে ৫০ টাকার একটি নোট এবং ৫০০ টাকার বান্ডিলে দুটো নোট কম পাওয়া যায়। এতে তাকে দোষী সাব্যস্ত করে চাকরিচ্যুত করা হয়।

তিনি বলেন, আমার ছেলে প্রথম গণনাকারী। দ্বিতীয় গণনাকারী গণনার পর চূড়ান্ত ঘোষণা করা হয়। প্রথম গণনাকারী হিসেবে আমার ছেলের ভুল হতে পারে। অথচ প্রথম গণনাকারী হিসেবে আমার ছেলেকে দোষী সাব্যস্ত করে বাধ্যতামূলক অবসর দেয়া হলেও দ্বিতীয় গণনাকারীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। যা সম্পূর্ণ বেআইনি।

তিনি বলেন, ওই ঘটনার তদন্তকারী কর্মকর্তা ফজলার রহমানকে সবাই জঙ্গি বলে জানে। মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সে আমার ছেলেকে ইচ্ছাকৃতভাবে দোষী সাব্যস্ত করেছে।

নতুন করে তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, সেই তদন্তে সাধন চন্দ্র দোষি প্রমাণিত হলে তা মেনে নেয়া হবে। তার আগে অন্যায়ভাবে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর আদেশ প্রত্যাহার না করা পর্যন্ত আমরা সবাই আমরণ অনশন চালিয়ে যাব।

অনশনে স্ত্রী সন্ধ্যা রানী, ছেলে সাধন চন্দ্রসহ পরিবারের অন্য সদস্যরা অংশ নিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত