ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ২০:৫১

প্রিন্ট

ফরম পূরণ করতে না পেরে আত্মহত্যার চেষ্টা

ফরম পূরণ করতে না পেরে আত্মহত্যার চেষ্টা
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের কাউখালীতে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে না পেরে সোহান খান (১৬) নামের এক স্কুলছাত্র আত্মহত্যার চেষ্টা করেছে।

সে উপজেলা সদরের সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ও স্থানীয় সুলতান খানের পুত্র। এতে গুরুতর আহত সোহান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওই স্কুল ছাত্রের পিতা সুলতান খান জানান, তার পুত্র বেশ ভালো ছাত্র। কিন্তু বিদ্যালয়ের শিক্ষাকরা তার উপর রাগ করে তাকে উদ্দেশ্যেমূলকভাবে ফেল করিয়ে ফরম ফিলাপ থেকে বঞ্চিত করেছে। আর একারনে সে আত্মহত্যার চেষ্টা করে।

পরিবার সূত্র জানান, গত সোমবার রাতে বিদ্যালয়ের মাঠের গাছের সাথে গলায় ফাঁস দেওয়ার চেষ্টা করে সোহান। সে উপজেলা সদরের সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২০ সালের এসএসসির পরীক্ষার্থী হিসাবে বানিজ্য বিভাগের ছাত্র হিসাবে নির্বাচনী পরীক্ষায় অংশ নিয়ে একাধিক বিষয়ে ফেল করে। ওই বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিলিংয়ের ভিপি সোহানকে বিদ্যালয় কর্তৃপক্ষ ফরম পূরণে অস্বীকৃতি জানায়। পরে মনের ক্ষোভে সে ওই রাতের সাড়ে ৮ টার দিকে স্কুলের মাঠের একটি গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় তার ২ সহপাঠী তা দেখতে পেয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

কাউখালী সরকারি বালক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবর তালুকদার বলেন, সরকারি বিধি মোতাবেক নির্বাচনী পরীক্ষায় একাধিক বিষয়ে অকৃতকার্য হলে তাদের ফরম পূরণে বিধি নিষেধ রয়েছে। এ জন্য ঐ শিক্ষার্থীর ফরম পূরণ করা যায় নি।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক ডা. আল মাসুম বলেন, রাতে সোহানকে আহত অবস্থায় তার সহপাঠীরা হাসপাতালে নিয়ে আসে। তার গলায় ফাঁস দেয়ার চিহ্ন রয়েছে। তাকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত