ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

৭ দিন ধরে জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ফেরি বন্ধ

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৪:২৩

৭ দিন ধরে জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ফেরি বন্ধ

নাব্যতা সংকটের কারণে গত এক সপ্তাহ ধরে রাজবাড়ীর সাথে পাবনার সহজতম যোগাযোগের মাধ্যম ধাওয়াপাড়ার জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

পদ্মার পানি দ্রুত কমে যাওয়ার কারণে এ রুটের জৌকুড়ার ফেরি ঘাট মেরামত ও নাজিরগঞ্জের ঘাট স্থানান্তরের কাজ চলমান থাকায় ফেরি চলাচল বন্ধ রেখেছে রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন এ তথ্য জানান।

পদ্মা নদীর পানি দ্রুত কমে যাওয়ায় নদীতে চর জেগেছে। যে কারনে নাব্যতা সংকট দেখা দিয়েছে। এতে করে রাজবাড়ীর জৌকুড়ার ফেরি ঘাট মেরামত ও পাবনার নাজিরগঞ্জের ঘাট স্থানান্তরের কাজ করছে সড়ক বিভাগ। এ কারণে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত এ রুটে ঝুঁকি এড়াতে সাময়িক ভাবে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে গণবিজ্ঞপ্তিও প্রকাশ করে কতৃপক্ষ।

এদিকে এ রুটে প্রায় এক সপ্তাহ ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন রুট ব্যবহারকারীরা। প্রতিদিন রুট দিয়ে দুইটি ইউটিলিটি ফেরির মাধ্যমে মাইক্রোবাস, ট্রাকসহ নির্দিষ্ট কিছু যাত্রীবাহী পরিবহন পরাপার করা হয়। তবে ফেরি চলাচল বন্ধ থাকলেও যাত্রী পারাপারে ফিটনেস বিহীন ভাঙ্গা-চোড়া দুইটি লঞ্চ ও কয়েকটি ইঞ্জিন চালিত ট্রলার চলাচল করছে।

রাজবাড়ীর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কে বি এম সাদ্দাম হোসেন জানান, পদ্মার পানি অস্বাভাবিক হারে কমে যাওয়ায় নদীতে চর জেগেছে। এতে নাব্যতা সংকট ও ফেরি ঘাট হস্তান্তর ও মেরামত করার কারণে ফেরি চলাচল ব্যহত হওয়ায় তা বন্ধ রাখা হয়েছে। আশা করছি আগামী ২৫ নভেম্বর পুনরায় এ রুটে ফেরি চলাচল স্বাভাবিক হলে যাত্রী ও যানবাহন চালকেরা আবার রাজবাড়ী থেকে পাবনায় সহজেই যাতায়াত করতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত