ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

যশোরে বিস্ফোরক মামলায় ২২ বছর জেল

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ২০:০৬  
আপডেট :
 ২১ নভেম্বর ২০১৯, ২০:০৯

যশোরে বিস্ফোরক মামলায় ২২ বছর জেল

যশোরে বিস্ফোরকদ্রব্য আইনের একটি মামলায় শহীদুল্লাহ নামে এক আসামিকে ২২ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার শিশু আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মাহমুদা খাতুন এ রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত শহীদুল্লাহ বাগেরহাটের মোল্লাহাট উপজেলার গড়কা গ্রামের মৃত মৃত মোফাজ্জেল হোসেনের ছেলে।

সরকার পক্ষে বিশেষ পিপি এম ইদ্রিস আলী ও আসামি পক্ষে অ্যাডভোকেট আব্দুর রহমান মামলাটি পরিচালনা করেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৩ সালের ৯ মার্চ ঝিকরগাছা থানাধীন বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ কনস্টেবল (নম্বর ৫১৩) আব্দুল কুদ্দুস ও মুক্তার হোসেন (নম্বর ৫৭০) ওয়ারেন্টভুক্ত আসামি আটক করতে মাটিকুমড়া গ্রামে যান। ওই গ্রামের আমিরুল ইসলামের বাড়ির সামনে পৌছালে দেখতে পান হিরো স্পিলিন্ডার ব্রান্ডের (ঢাকা-মেট্রো-হ-৪৩৫৩) কালো রঙের একটি মোটরসাইকেলে করে দুই ব্যক্তি আসছে। এসময় তাদের মোটরসাইকেল থামাতে সংকেত দিলে থামার সাথে সাথে চালক জাহিদুল ইসলাম সুমন দৌড়ে পালিয়ে যায়। শহীদুল্লাহকে আটক করে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রে নেয়া হয়।

পরে পুলিশ তার হাতে থাকা কালো রঙের একটি ব্যাগ তল্লাশি করে ২টি পিস্তল, ৭ রাউন্ড গুলি, ৬৫ টি গুলির খোসা, ১৭ টি পিস্তলের গুলির খোসা, ২টি ছোরা, ১টি কিরিচ, ৭টি সুইচ লাগানো তাজা বোমা, ২টি পেট্রোল বোমার কৌটাসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

এ ঘটনায় কনস্টেবল আব্দুল কুদ্দুস ঝিকরগাছা থানায় বিস্ফোরকদ্রব্য আইনে মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আসামি শহীদুল্লাহর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ভিন্ন ভিন্ন ধারায় তাকে ২২ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন বিচারক।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত