ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

নরসিংদীতে অবৈধ দুই ইটভাটা উচ্ছেদ

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৪

নরসিংদীতে অবৈধ দুই ইটভাটা উচ্ছেদ
প্রতীকী ছবি

নরসিংদীর বেলাব উপজেলায় দুটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে গুড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। সে সাথে দুটি ইটভাটাকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরুখ খানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অবৈধ ইটভাটাগুলো হলো, বেলাব উপজেলার সররাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জহিরুল ইসলাম তানভিরের মেসার্স এম টি বি ব্রিক ও একই উপজেলার আমানুল্লাহর ফেভারিট ব্রিকস। উভয় ইটভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে সরকারি নিয়মবর্হিভূত ভাবে ইটভাটা নির্মাণ করায় তা ভেঙে ফেলেছে ভ্রাম্যমাণ আদালত।

অবৈধ ইটভাটা উচ্ছেদের ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরুখ খান বলেন, ইটভাটাটির আশপাশে ফসলি জমি, স্কুল ও বাড়িঘর থাকায় পরিবেশ ছাড়পত্র দেয়া যাবে না বলে তাদের চিঠি দিয়ে জানিয়ে দেয়ার পরও তারা এ বছর ভাটা চালু করেছে। তাই এই অবৈধ ইটভাটা ভেঙে ফেলা হচ্ছে। এই ধরনের অভিযান নরসিংদী অঞ্চলে অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক, হাফিজুর রহমান, নরসিংদী ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর জাকির হোসেন, মহসিন প্রধানসহ প্রশাসনের কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত