ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

নতুন সড়ক আইনে ৪০ মামলা

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১১:৩১

নতুন সড়ক আইনে ৪০ মামলা

অবশেষে সিলেটে নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করেছে পুলিশ। সোমবার প্রথম দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নতুন সড়ক আইনে ৪০টি মোটরসাইকেলের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দেয়া হয়েছে। একই সঙ্গে তিনটি মোটরসাইকেল ডাম্পিংয়ের জন্য নগর পুলিশ লাইনসে পাঠানো হয়েছে।

সোমবাবর রাতে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা। তিনি বলেন, নতুন সড়ক পরিবহন আইন ১ নভেম্বর থেকে কার্যকর শুরু হয়। তবে এ আইনের বিষয়ে জনসাধারণকে সচেতন করতে ও আইনের বিভিন্ন ধারা সম্পর্কে প্রচারণা চালাতে তখন আইন অনুসারে ব্যবস্থা নেয়া শুরু হয়নি। প্রচারণার পর সোমবার থেকে আইন কার্যকর করা শুরু হলো।

নতুন সড়ক আইন কার্যকরে সোমবার সকাল থেকে নগরীর চৌহাট্টা পয়েন্টে অবস্থান নেন মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের কর্মকর্তারা। এ সময় অভিযান চালিয়ে ৪০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) নিকুলিন চাকমা, সহকারী কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খায়ের, টিআই (প্রশাসন) মুহিবুর রহমান, টিআই (প্রসিকিউশন) রাশেদ মামুন চৌধুরী ও টিআই হানিফ মিয়া প্রমুখ।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত