ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ক্লাস বর্জন করে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৮

ক্লাস বর্জন করে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূত করার দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচী পালন করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগের সামনে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। এ সময় নিজেদের দাবি তুলে ধরে বিভিন্ন ধরনের লেখাযুক্ত প্লাকার্ড প্রদর্শন করে তারা। পরে তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করে।

অবস্থান কর্মসূচী চলাকালে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থী কামরুল হাসান জানান, ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের পাঠ্যসূচীর সাথে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের পাঠ্যসূচীর সাথে ৯০ভাগ মিল থাকা সত্ত্বেও চাকুরী ক্ষেত্রে বৈষম্যের শিকার হতে হচ্ছে। তাই বিভাগ দুটিকে একীভূত করা দরকার। এ ব্যাপারে ভিসি বরাবর স্মারক লিপি দেয়াসহ আন্দোলন চালিয়ে যাবার পরও কোন কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি বলে দাবি করে শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত