ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১১:৫৩

প্রিন্ট

মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৮তম শাহাদাত বার্ষিকী পালিত

মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৮তম শাহাদাত বার্ষিকী পালিত
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৮তম শাহাদাত বার্ষিকী।

শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট ও জেলা প্রশাসনের উদ্যোগে রেহাইচরে বীরশ্রেষ্ঠ’র স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

প্রথমে জাহাঙ্গীরের স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধার পক্ষে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ও আব্দুর রহমান। এরপর বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে তাঁর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

এদিকে, সারাদিন ব্যাপী ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিস্থলে কোরআনখানি, কবর জিয়ারত, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

১৯৭১ সালে ১৪ ডিসেম্বর মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে, মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বাংলার শ্রেষ্ঠ সন্তান, বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর পাকহানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হন। পরে তার মৃতদেহ ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গনে সমাহিত করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত