ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

রাজবাড়ীতে মহান বিজয় দিবস পালিত

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৩:১২  
আপডেট :
 ১৬ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৩

রাজবাড়ীতে মহান বিজয় দিবস পালিত

রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবসের চেতনাকে বাঙ্গালীর জীবনে ধারণ ও লালন করতে দিবসটি পালিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসনের আয়োজনে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে সমাবেশ এবং কুচকাওয়াজ শারীরিক কসরত ও ডিসপ্লে প্রদর্শিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, রাজবাড়ী ১ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান প্রমুখ।

এর আগে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৬টায় পুলিশ লাইন্স এ ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা এবং সাড়ে ৬টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি, শ্রীপুর কেন্দ্রেীয় বাস র্টামিনালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লোকশেড বধ্যভূমি, রাজবাড়ী রেলক্রসিং শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লক্ষীকোল মুক্তিযোদ্ধা শহীদ রফিক, সফিক, সাদি ও নিউ কোলনী মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আজিজ খুশি এর কবরস্থানে পুষ্প্যমাল্য অর্পণ করেন জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও রাজনৈতকি-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।

এদিকে সকাল ৮টায় জেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন দিবসটি উপলক্ষ্যে আলোচনা, জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পমাল্য অর্পণ করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডলি রানী দেবদাস, সাধারণ সম্পাদক সাহিদা বেগম তন্নী প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিজয় দিবস উদযাপন করছে।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত