ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৩:৪৫

প্রিন্ট

ফেসবুকে করোনার গুজব, সেই যুবলীগ নেতা ধরা

ফেসবুকে করোনার গুজব, সেই যুবলীগ নেতা ধরা

Evaly

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ঈশ্বরদী পৌর যুবলীগ নেতা সালাম মোল্লাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

‘করোনাভাইরাসে রাশিয়ার নাগরিকসহ বিদেশিদের তিনটি ভাড়া বাড়ি ঝুঁকিতে’ এমন ভুয়া তথ্য প্রচারের অভিযোগে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

সোমবার রাতে ঈশ্বরদী থানা পুলিশের এসআই আতিকুর ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে এ মামলাটি করেন।

সালাম মোল্লা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি উপজেলার মশুড়িয়াপাড়া এলাকার আবদুল করিম মোল্লার ছেলে। তার দলীয় পরিচয় নিশ্চিত করেছেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন।

এর আগে রোববার দুপুরে সালামের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী বলেন, সম্প্রতি ফেসবুক ১ মিনিট ২২ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে সালাম মোল্লা নামে এক ব্যক্তি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের নির্মাণকাজে নিয়োজিত রাশিয়ার নাগরিকদের উদ্দেশ্য করে কিছু মিথ্যা তথ্য দেন।

রাশিয়ানদের কারণে অনেক লোক ঝুঁকিতে এবং এসব তথ্য গোপন করা হচ্ছে বলে মিথ্যা তথ্য দেন তিনি। এর পর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফিরোজ কবির বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) পরিস্থিতিতে সাধারণ জনগণের জীবন ও স্বাস্থ্যকে প্রাধান্য দিয়ে জরুরি নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ অবস্থায় রাশিয়ার সব পারমাণবিক প্রকল্পে বাড়তি নিরাপত্তা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত