ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ২৪ মিনিট আগে English

প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৮:৪১

প্রিন্ট

‘১৫ আগস্ট আর একুশে আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা’

‘১৫ আগস্ট আর একুশে আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা’
রূপগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ -১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই নারকীয় গ্রেনেড হামলা করেছে বিএনপি-জামায়াত জোট সরকার। ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান যেমন জড়িত তেমনি ২১শে আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে খুনি তারেক রহমান জড়িত। ১৫ আগস্ট আর একুশে আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা।

বুধবার বিকেলে রূপগঞ্জ উপজেলার ভূলতা ইউনিয়নে জাতীয় শোক দিবস ও ২১ আগস্টে নিহত সকল শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সেইদিন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মধ্যদিয়ে দেশকে অন্ধকারে পতিত করার ষড়যন্ত্র চালানো হয়। কিন্তু দেশরত্ন শেখ হাসিনা অলৌকিকভাবে বেঁচে যান। এ গ্রেনেড ও জঙ্গি হামলার মূল পরিকল্পনাকারী ছিল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পুত্র তারেক রহমান। তারেক রহমান এখনো লন্ডনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এখন সময়ে এসেছে খুনিদের রায় কার্যকরের। সরকারের কাছে আমাদের দাবি বিদেশে পলাতক খুনি তারেকসহ অবিলম্বে সকল খুনিদের দেশে ফিরে এনে রায় কার্যকর করতে হবে।

সভায় রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক,ভূলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন, সাধারণ সম্পাদক মো. বাবুল ভুঁইয়া, ভূলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভূঁইয়া, ভূলতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল আউয়াল মোল্লা, রূপগঞ্জ উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শীলা রানী পাল, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, শেখ রাসেল নগর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বজলুর রহমান, মো. মোবারক হোসেন, মো. রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত