ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

উত্তরাঞ্চলের চার জেলায় গ্যাস সরবরাহ বন্ধ

  প্রতিনিধি

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১১

উত্তরাঞ্চলের চার জেলায় গ্যাস সরবরাহ বন্ধ
হাটিকুমরুল গোলচত্বর এলাকায় গ্যাস ট্রান্সমিশনের পাইপ লাইন প্রতিস্থাপনের কারণে সরবরাহ বন্ধ রয়েছে। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের চার জেলায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় গ্যাস ট্রান্সমিশনের পাইপ লাইন প্রতিস্থাপনের কারণে সরবরাহ বন্ধ রয়েছে।

শুক্রবার গ্যাস পাইপলাইন প্রতিস্থাপনের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠান টেকনিক কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের সুপারভাইজার জহুরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে রাজশাহী, পাবনা ও বগুড়ায় সম্পূর্ণ এবং সিরাজগঞ্জে আংশিক গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

জহুরুল ইসলাম বলেন ইন্টারচেঞ্জ নির্মাণ কাজ চলার কারণে হাটিকুমরুল এলাকার দুটি স্থানে ১.৩২ কিলোমিটার এই গ্যাসের পাইপ লাইন প্রতিস্থাপনের কাজ করছে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল)। যার কারণে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটের আওতাধীন চার জেলার গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। গ্যাসচালিত বিভিন্ন শিল্পকারখানা, সিএনজি স্টেশনেও গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

গত ১০ ফেব্রুয়ারি থেকে ৩০ ইঞ্চি ডায়া পাইপ লাইন প্রতিস্থাপন কাজ শুরু হয়। প্রতিস্থাপন কাজ অনেকটা শেষ হয়েছে। এখন পরীক্ষা করে দেখা হবে বলেও জানান তিনি।

জিটিসিএল সূত্র জানায়, হাটিকুমরুল এলাকায় গ্যাস পাইপ লাইন প্রতিস্থাপনের কারণে মোট ১ লাখ ২৬ হাজার ১২৯ টি গ্যাস সংযোগ বন্ধ রয়েছে। এর মধ্যে আবাসিক ১ লাখ ২৫ হাজার ৬৫৪ টি, বড় শিল্প ৭৫, সিএনজি ২৯ ক্যাপটিক পাওয়ার ৪৯ ও ৬টি বিদ্যুতকেন্দ্র রয়েছে।

বৃহস্পতিবার রাত ৮টা থেকে গ্যাস সরবরাহ বন্ধ করা হয়। রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে জানা যায়।

তবে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির লিমিটেডের আওতাধীন কাজের অগ্রগতি ভালো হওয়ায় নির্ধারিত সময়ের আগেই গ্যাস সরবরাহ চালু করা সম্ভব হবে বলে জানিয়েছেন জিটিসিএলের ম্যানেজার (প্রকৌশল) আইনুল কবির।

কয়েক দিন গ্যাস সরবরাহ বন্ধ থাকায় গ্রাহকদের সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত