ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ২১:০৪

প্রিন্ট

জেএমআই’র পণ্যের মান আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত

জেএমআই’র পণ্যের মান আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত
‌নিজস্ব প্রতি‌বেদক

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের ১৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাজধানীর স্কাই সিটি হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এজিএমে জেএমআই সিরিঞ্জের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, ২০১৭-১৮ অর্থবছরে বাংলাদেশে প্রথমবারের মত সাফল্যের সাথে কোম্পানির নতুন চারটি পণ্য উৎপাদন শুরু করা হয়েছে। যেসব পণ্য খুব চাহিদার সাথে বিক্রি এবং রফতানি হচ্ছে। নতুন এ পণ্যগুলো হচ্ছে জেএমআই ০.১ এমএল সটেন্ট সিরিঞ্জ, ৬০.এমএম জেএমআই সিরিঞ্জ, ২৪.নিউ নেটাল টেবনাব এবং জেএমআই লেট ব্যাট।

তিনি বলেন, বিগত বছরগুলোতে নানা প্রতিকূলতার মাঝেও কোম্পানির উৎপাদিত পণ্যের মান আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত হয়েছে। যা আমেরিকা ও জাপানের মত দেশকে পেছনে ফেলে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করতে সক্ষম হয়েছে।

জেএমআই সিরিঞ্জ আইএসও, সিই মার্কেটিং ইউকেএএস, ইউএল, আইএএফ সার্টিফিকেট অর্জনকারী প্রতিষ্ঠান বলে জানিয়েছেন ব্যবস্থাপনা পরিচালক। যে কোম্পানির ২০১৭-১৮ অর্থবছরে মোট বিক্রি হয়েছে ১৫৭.৮৯ কোটি টাকা। যা বিগত বছর থেকে ৮.২৫ কোটি টাকা বেশি।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জাবেদ ইকবাল বলেন, আগামী বছরগুলোর জন্য আরো বড় লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। জেএমআই সিরিঞ্জ শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার পর থেকে এই পর্যন্ত মোট ২১.৬৪ কোটি টাকা লভ্যাংশ হিসেবে শেয়ারহোল্ডারদের প্রদান করা হয়েছে।

শেয়ারহোল্ডার জামিল আহমেদ বলেন, এই বছর জেএমআই সিরিঞ্জে যে লভ্যাংশ দিয়েছে, তা শেয়ারহোল্ডাদের জন্য সবচেয়ে বড় পাওয়া। আর এই কোম্পানির উপর সবসময় শেয়ারহোল্ডারদের আস্থা রয়েছে বলে তিনি পর্ষদকে জানান।

এজিএমে পর্ষদের ঘোষিত ৩০ শতাংশ নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়েছে। এছাড়া এজিএমে আরো পাঁচটি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির স্বতন্ত্র পরিচালক হেমায়েত হোসাইন, আব্দুল হক, পরিচালক জাফর চৌধুরী, কোম্পানি সচিব তারেক হোসাইন খান প্রমুখ।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close