ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১২:৪৭

প্রিন্ট

বিশ্ব রেফ্রিজারেশন দিবস পালিত

বিশ্ব রেফ্রিজারেশন দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক

পালিত হলো বিশ্ব রেফ্রিজারেশন দিবস। এ উপলক্ষ্যে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন আয়োজন করে একটি সেমিনারের। যার প্রতিপাদ্য ছিলো ‘বিশ্বসেরা রেফ্রিজারেশন পণ্য তৈরির প্রত্যয়ে ওয়ালটন’। এতে বক্তারা আধুনিক বিশ্বের জন্য রেফ্রিজারেশন-এর ভূমিকা নিয়ে আলোচনা করেন। যাতে পরিবেশ-বান্ধব রেফ্রিজারেন্ট ব্যবহার এবং বিদ্যুৎ সাশ্রয়ী বিশ্বসেরা রেফ্রিজারেশন পণ্য তৈরির প্রত্যয় ব্যক্ত করা হয়।

উল্লেখ্য, গত বছরের এপ্রিলে সারা বিশ্বের ব্যবসায়িক সংগঠন এবং উদ্যেক্তারা ২৬ জুন বিশ্ব রেফ্রিজারেশন দিবস হিসেবে পালনের বিষয়ে একমত হয়। ইনস্টিটিউট অব রেফ্রিজারেশন এর প্রেসিডেন্ট স্টিফেন গিল হলেন এ ধারণার প্রবক্তা। এক দশক ধরে তিনি রেফ্রিজারেশন দিবস পালনের উদ্যেগ নিয়ে কাজ করেছেন। এরই প্রেক্ষিতে প্রতি বছর ২৬ জুন বিশ্ব রেফ্রিজারেশন দিবস হিসেবে পালনের চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়। জাতিসংঘের পরিবেশ বিষয়ক সংস্থা (ইউএনইপি)র ওজোনঅ্যাকশন বিভাগের মাধ্যমে দিবসটি পালনে সমর্থন দিয়েছে।

বুধবার রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে অনুষ্ঠিত ওই সেমিনারে আলোচনায় অংশ নেন ইউএনডিপির কেমিক্যাল ও মন্ট্রিল প্রোটেকল বিষয়ক জাতীয় পরামর্শক আশরাফুল আম্বিয়া, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আফসার আলী, ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, এস এম জাহিদ হাসান, হুমায়ূন কবীর, মোহাম্মদ সিরাজুল ইসলাম ও তানভীর রহমান, আন্তর্জাতিক বিজনেস ইউনিট প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম প্রমুখ।

এতে প্রবন্ধ উপস্থাপন করেন ওয়ালটন রেফ্রিজারেটরের ডেপুটি সিইও তৌফিক-উল কাদের। বক্তব্য রাখেন সিনিয়র অপারেটিভ ডিরেক্টর আনিসুর রহমান মল্লিক এবং ডেপুটি অপারেটিভ ডিরেক্টর আল ইমরান।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত