ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬ অাপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৯

প্রিন্ট

বন্দরে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে

বন্দরে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে
নিজস্ব প্রতিবেদক

দ্রুত পণ্য খালাস ও ব্যবসায়িক কার্যক্রম সহজতর করার লক্ষ্যে চট্টগ্রাম, মংলা ও বেনাপোল স্থলবন্দরে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

বুধবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম, মংলা ও স্থলবন্দরগুলোর কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে এক বৈঠকে এ সিদ্ধান্ত জানানো হয়।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী- চট্টগ্রাম, মংলা ও বেনাপোল স্থলবন্দরে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা সেবা চালু রয়েছে। এই সেবা আরও সহজতর ও বাস্তবমুখী করে তোলার লক্ষ্যে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সংশ্লিষ্ট স্থানে ব্যাংক খোলা থাকবে।

এতে করে বন্দর ব্যবহারকারীদের কাঙ্ক্ষিত সেবা প্রদান আরও সহজ হবে। চট্টগ্রাম, মংলা ও বেনাপোল স্থলবন্দরে কন্টেইনার স্ক্যানিং এর জন্য কাস্টমস কর্তৃপক্ষ দ্রুত পর্যাপ্ত ‘স্ক্যানার মেশিন’ স্থাপন করবে।

বৈঠকে সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৈঠকে ফুল লোড কন্টেইনার (এফসিএল) চট্টগ্রাম বন্দরের বাইরে অফডকে (বেসরকারি কন্টেইনার ডিপো) ডেলিভারি দেয়া, চট্টগ্রাম বন্দর কর্তৃক কাস্টমসের নিকট হস্তান্তরকৃত নিলামযোগ্য কন্টেইনার ও গাড়ি দ্রুত নিলাম করা, চট্টগ্রাম বন্দরে গ্রিন চ্যানেল চালু, কন্টেইনারের ফিজিক্যালে ভেরিফিকেশন কমানো, বক্স ডেলিভারির অনুমতি প্রদান, মংলা বন্দর কর্তৃক কাস্টমসের নিকট হস্তান্তরকৃত নিলামযোগ্য মালামাল ও গাড়ি দ্রুত নিলাম, স্থলবন্দরের বিভিন্ন পণ্য নিলাম, স্থলবন্দরের অনলাইন কার্যক্রম চালুসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বন্দর ব্যবহারকারী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close