ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

১৮১৪৭ প্রাথমিক শিক্ষকের নিয়োগের সময় প্রকাশ!

১৮১৪৭ প্রাথমিক শিক্ষকের নিয়োগের সময় প্রকাশ!

সকল প্রক্রিয়া শেষে প্রাথমিক বিদ্যালয়ের জন্য নির্বাচিত করা হয়েছে ১৮ হাজার ১৪৭ জন সহকারী শিক্ষককে। যাদের চলতি মাসেই পদায়ন করা হবে নিজ উপজেলাতে।

সোমবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার দরিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং কার্যক্রম উদ্বোধন করতে যাওয়ার সময় সাংবাদিকদের আলাপকালে এ কথা জানান প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন।

গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একই বছরের সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়।

সর্বশেষ ২০১৯ সালের ২৪ ডিসেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে ১৮ হাজার ১৪৭ জন চূড়ান্তভাবে পাশ করেছেন। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে এবং এসএমএস-এর মাধ্যমেও জানানো হয়। এছাড়া চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের রোল নম্বর নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশে প্রদান করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত