ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ১২তম ব্যাচের ওরিয়েন্টেশন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৬:১০  
আপডেট :
 ১৫ জানুয়ারি ২০২০, ১৯:০৭

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ১২তম ব্যাচের ওরিয়েন্টেশন

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ১২তম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাজধানীর ধানমন্ডির নিজস্ব ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মডার্ণ হেলথ গ্রুপ অব কোম্পানিজের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) আশরাফ আব্দুল্লা ইউসুফ, প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (শিক্ষা) অধ্যাপক ডা. মো. ফজলুর রহমান, পরিচালক ডা. জসিম উদ্দিন, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. হাবিবুজ্জামান চৌধুরী, মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. আজিজুল কাহার, অ্যানাটমি বিশেষজ্ঞ ডা. গুলনাজ বেগম।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন অধ্যাপক ডা. শেহরিন ফরহাদ সিদ্দিকা, অধ্যাপক ডা. জাকিয়া সুলতানা শহীদ, মৌসুমী সেন প্রমুখ।

এছাড়া প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ, প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলি ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। তেলাওয়াত করেন প্রতিষ্ঠানটির ৯ম ব্যাচের শিক্ষার্থী আব্দুল্লাহ ফয়সাল। এর পর দশম ব্যাচের শিক্ষার্থীরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন। এরপর ছিলো নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবক এবং শিক্ষকমণ্ডলীর পরিচয় পর্ব। পরে নবীন শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করানো হয়।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ডা. মো. এখলাসুর রহমান বলেন, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ১৪৪ জন শিক্ষকমণ্ডলী নিয়মিতভাবে পাঠদান করছেন। দেশি-বিদেশি শিক্ষার্থীদের প্রথম শ্রেণির চিকিৎসক হিসেবে গড়ে তোলার জন্য আমাদের সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে। চার শতাধিক শিক্ষার্থী প্রতিষ্ঠানটি থেকে এমবিবিএস পাশ করে দেশে-বিদেশে এবং সরকারি চাকরিতে কর্মরত। এটি দেশের বেসরকারি মেডিকেল কলেজের মধ্যে শীর্ষ র‌্যাংকিংধারী প্রতিষ্ঠান।

নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এমবিবিএস ডিগ্রি যথেষ্ট কঠিন। নিয়মিত ক্লাসে অংশ না নিলে ড্রপের আশঙ্কা থাকে। নিয়মিত ক্লাস করলেই পাশ করা সহজ। প্রার্থনা করি যেন প্রত্যেকেই সুন্দরভাবে ডিগ্রি শেষ করতে পারে।

মডার্ণ হেলথ গ্রুপ অব কোম্পানিজের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) আশরাফ আব্দুল্লা ইউসুফ বলেন, আমাদের প্রতিষ্ঠানের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হলো ফ্যাকাল্টি মেম্বার অনেক বেশি। এখানে ভালো এডুকেশন পাবেন, যদি নিতে চান। আমাদের বেশ কিছু ভালো রিটায়ারর্ড শিক্ষক রয়েছেন, যাদেরকে আমরা অনুরোধ করে এখানো ধরে রেখেছি।

তিনি বলেন, এখানে নিয়মিত ক্লাস করলে ভালোভাবে বের হতে পারবেন। আমাদের এখানে পাশের হার অনেক বেশি। আশা করবো হাসিমুখে এসছেন, হাসিমুখেই আপনারা বের হবেন।

প্রতিষ্ঠানটির নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডা. মো. ফজলুর রহমান বলেন, পিতামাতা অনেক স্বপ্ন নিয়ে শিক্ষার্থীদের এ পর্যন্ত এনেছেন। তাদের ত্যাগের বিষয়টা তোমাদের মাথায় রাখতে হবে। বিভিন্ন শিক্ষকমণ্ডলির পরামর্শ নিতে পারো। তারা আন্তরিকভাবে তোমাদের সহযোগিতা করবেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত