ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিকের জন্য শিক্ষা অধিদপ্তরের নতুন আদেশ জারি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৬:৩৮

প্রাথমিকের জন্য শিক্ষা অধিদপ্তরের নতুন আদেশ জারি

দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য নতুন একটি আদেশ জারি করেছে শিক্ষা অধিদপ্তর। আদেশে বলা হয়েছে, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা স্থগিত করা হয়েছে। আগামী ১৪ মার্চ থেকে ১৯ মার্চ এ দুই টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু খেলা স্থগিত করার কারণ হিসেবে কোনো কিছু জানায়নি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তবে, অধিদপ্তর সূত্র জানিয়েছে, করোনাভাইরাসে আক্রন্ত তিন জনের খবর ছড়িয়ে পড়ায় সতর্কতা হিসেবে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছে।

জানা গেছে, আগামী ১৪ মার্চ থেকে রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে এ টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা শুরু হওয়ার কথা ছিল। দেশের আটটি বিভাগের ছেলেদের বিজয়ী আটটি ও মেয়েদের আটটি দল এ খেলায় অংশ নেয়ার কথা ছিল। আর জাতীয় পর্যায়ে বিজয়ী ছেলে ও মেয়েদের দুইটি দলের ২১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল খেলার কথা ছিল।

অধিদপ্তর সূত্রে আরও জানা গেছে, দেশের বিভাগগুলো থেকে ছেলেদের আটটি ও মেয়েদের আটটি দল জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে রাজধানীতে আসার কথা ছিল। এ দলগুলোর প্রায় কয়েকশ শিক্ষার্থীকে ক্রীড়া পল্লীতে রাখার কথা ছিল। কিন্তু দেশে করোনা আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে। যদিও করোনা এখনো নিয়ন্ত্রণে আছে। তবুও সারাদেশ থেকে আসা এসব শিক্ষার্থীকে একসাথে ক্রীড়া পল্লীতে রাখা ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই, বাড়তি সতর্কতা হিসেবে টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা স্থগিত করা হয়েছে।

গত ৮ মার্চ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে জানান, বাংলাদেশে প্রথম তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আরও তিনজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত ৭ মার্চ (শনিবার) তাদের শরীরে করোনা ধরা পড়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত