ঢাকা, বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৫:২৭

প্রিন্ট

সতর্ক দিয়ে ডিপিই’র জরুরি বিজ্ঞপ্তি

সতর্ক দিয়ে ডিপিই’র জরুরি বিজ্ঞপ্তি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে কোনো প্যানেল করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছিলো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ সংক্রান্ত কোন প্ররোচনায় অর্থ লেনদেন না করতে সবার প্রতি অনুরোধ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, কিছু স্বার্থান্বেষী মহল মাঠ পর্যায়ে ‘তথাকথিত প্যানেল’ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের কথা বলে প্রার্থীদের কাছ থেকে অর্থ আদায় করছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০১৮ সালের ৩০ জুলাই সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে ওই বছরের ৩০ আগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। সকল আনুষ্ঠানিকতা শেষ করে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত সকল শূন্য পদ তথা ১৮ হাজার ১৪৭টি পদে নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগ বিজ্ঞপ্তিতে কোনো প্যানেল করার বিষয় উল্লেখ ছিল না। ফলে এ নিয়োগে কোনো প্যানেল বা অপেক্ষমান তালিকা করা হয়নি।

আরও বলা হয়, প্যানেল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে মর্মে বিভ্রান্ত হয়ে কোনো স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় কোনো প্রকার অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হল।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত