ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

গণবিজ্ঞপ্তি নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২১, ১৮:২৮

গণবিজ্ঞপ্তি নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান
ছবি: সংগৃহীত

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে জটিলতা সৃষ্টি হয়েছে সেটি দূর করতে যথাসাধ্য চেষ্টা করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) নবনিযুক্ত চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন।

শনিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি আরো বলেন, ‘আমি নতুন যোগ দিয়েছি। এখনই এই বিষয়ে কথা বলাটা সমীচীন হবে না। তবে নিয়োগ সংক্রান্ত যে জটিলতা তৈরি হয়েছে সেটি যেন দ্রুত সমাধান করা যায়, সে লক্ষেই কাজ করা হবে।’

এর আগে গত ১৫ ডিসেম্বর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের ক্ষেত্রে এক মাসের নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট। আগামী ১৫ জানুয়ারি সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।

এনটিআরসিএ সূত্র জানায়, গত বুধবার এনটিআরসিএতে যোগদান করেছেন এনটিআরসিএ নতুন চেয়ারম্যান মো. আশরাফ হোসেন। এর আগে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেন। তবে ২৫ ডিসেম্বর এনটিসিআর কার্যালয়ে যোগদান করতে আসেন। কিন্তু দাপ্তরিক প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় তিনি ফিরে যান।

প্রসঙ্গত, সারাদেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮০ হাজারেরও বেশি শূন্যপদ রয়েছে। তবে নানা জটিলতার কারণে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারছে না এনটিআরসিএ।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত