ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জাবি ভিসিকে ফোন করে ক্ষমা চাইলেন শাবিপ্রবি উপাচার্য

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৬:৫৮

জাবি ভিসিকে ফোন করে ক্ষমা চাইলেন শাবিপ্রবি উপাচার্য
ছবি- সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নারী শিক্ষার্থীদের নিয়ে করা মন্তব্যের জন্য জাবি ভিসিকে ফোন করে ক্ষমা চেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

সোমবার বেলা ১১.৫৯ মিনিটে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের কাছে মোবাইল ফোনে দুঃখ প্রকাশ করেন ও ক্ষমা চান শাবিপ্রবি উপাচার্য।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জনসংযোগ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সম্পর্কে যে মন্তব্য করেছেন, সেজন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মাধ্যমে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেছেন।”

শাবিপ্রবি উপাচার্য বলেন, তার বক্তব্য সম্পাদনা (এডিট) করে সামাজিক মাধ্যমে প্রচার করা হয়েছে। এতে জাবি শিক্ষার্থীদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। একই সাথে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক এবং সংশ্লিষ্ট সকলেই আহত হয়েছেন। তিনি এ বিষয়টি অনুধাবন করছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদার ও প্রগতিশীল শিক্ষার্থী ও শিক্ষকগণ তাকে ক্ষমা করে দেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘জাগো নারী, জাগো বহ্নি শিখা’ বলেছে, উপাচার্য ফরিদ উদ্দিনের ক্ষমা চাওয়ার খবরে তারা সন্তুষ্ট নন, তারা তার অপসারণ চান।

প্রসঙ্গত, শাবিপ্রবিতে মেয়েদের হল সারারাত খোলা রাখার দাবির পরিপ্রেক্ষিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠে উপাচার্যের বিরুদ্ধে। একটি অডিও ক্লিপে তাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে বিরূপ মন্তব্য করতে শোনা যায়।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত