ঢাকা, রোববার, ১০ ডিসেম্বর ২০২৩, ২৫ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৬৮৩২২

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুন ২০২৩, ০০:৫৭

গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৬৮৩২২
গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা । ছবি: সংগৃহীত

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিট (বিজ্ঞান) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছেন ৬৮ হাজার ৩২২ জন শিক্ষার্থী। পাসের হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ।

মঙ্গলবার (৬ জুন) রাত সাড়ে ৮টায় উপাচার্যদের সভা শেষে ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, ‘এ’ ইউনিটে মোট আবেদন করেছিলেন ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ৫৭ হাজার ৬২৯ জন৷ পরীক্ষায় পাশ করেছেন ৬৮ হাজার ৩২২ জন। অকৃতকার্য হয়েছেন ৮৯ হাজার ২১৯ জন৷ পাশের হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ। ৮৮ জনের খাতা বাতিল করা হয়েছে। আর পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৯ হাজার ৩০৪ জন।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন শাহরিয়ার আলম পাটওয়ারী। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৬.৫০। তিনি স্কলার্সহোমের শিক্ষার্থী। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা দিয়েছেন তিনি।

আরও পড়ুন: প্রাথমিকে শিক্ষকের শূন্যপদ ৩৮ হাজার

ভর্তি পরীক্ষায় ৮৫ কিংবা তার চেয়ে বেশি নম্বর পেয়েছেন ৫ জন। তাছাড়া ৮০ নম্বরের উপরে পেয়েছেন ৪০ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছেন ১৮৫ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছেন ৫৬১ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছেন ১ হাজার ৪৭৭, ৬০ নম্বরের উপরে পেয়েছেন ৩ হাজার ৭২৯, ৫৫ নম্বরের উপরে পেয়েছেন ৭ হাজার ৯১০, ৫০ নম্বরের উপরে পেয়েছেন ১৪ হাজার ৬৭১ জন শিক্ষার্থী।

গত শনিবার (৩ জুন) সারাদেশের ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত