ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

মীমের বিষয়ে যে আশ্বাস দিলেন জবি উপাচার্য

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৪, ১০:৫১

মীমের বিষয়ে যে আশ্বাস দিলেন জবি উপাচার্য
কাজী ফারজানা মীম। সংগৃহীত ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আরেক শিক্ষকের বিরুদ্ধ যৌন হয়রানির অভিযোগ এনেছেন ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ছাত্রী কাজী ফারজানা মীম। তাকে বিভিন্নভাবে হত্যার হুমকি দেয়া হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, আমার নির্দেশে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও সব ডিন ওই বিভাগে চেয়ারম্যানের সঙ্গে মিটিং করেছেন। মীম যেন পরীক্ষা দিতে পারে সেই ব্যবস্থা নেয়া হচ্ছে। মীমের প্রতিটি বিষয় আমরা দেখব।

তিনি বলেন, অভিযুক্ত শিক্ষক ছুটি না নিয়েও বিদেশ ভ্রমণ করেছেন। তার বিরুদ্ধে বর্তমানে দুটি তদন্ত কমিটির তদন্তের কাজ চলমান।

এর আগে গতকাল সোমবার দুপুরে ডিবি কার্যালয়ে এসে শিক্ষার্থী এ অভিযোগ করেন। অভিযুক্ত শিক্ষক আবু সাহেদ ইমন। তিনি ফিল্ম ও টেলিভিশন বিভাগের শিক্ষক।

এর আগে অভিযোগ দেওয়া শেষে বিকালে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের কাজী ফারজানা মীম বলেন, আমার বিভাগের শিক্ষক আবু সাহেদ ইমন আমাকে যৌন হেনস্তা করেছেন। অভিযোগ দিলে বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক আবু সাহেদ ইমন আমাকে সেটি তুলে নিতে নানাভাবে চাপ দিতে থাকেন।

এতে আমি রাজি না হওয়ায় তারা আমাকে হাত-পা কেটে হত্যা করাসহ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি দেন। আমাকে এক ঘরে করে দেয়া হয়। আমাকে বিভিন্ন পরীক্ষায় শূন্য নম্বর দিয়ে ফেল করানো হয়। আমার অনার্সের ফাইনাল ভাইভায় আমাকে ফেল করানো হয়।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত