ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

৩৭তম বিসিএসে শিক্ষা ক্যাডার হলেন ২১০ জন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ জুন ২০১৮, ১৫:৫৫

৩৭তম বিসিএসে শিক্ষা ক্যাডার হলেন ২১০ জন

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।এই বিসিএসে শিক্ষা ক্যাডার হয়েছেন ২১০ জন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে পিএসসি কার্যালয়ে বিশেষ সভা হয়। এই সভাতেই ফল ঘোষণা করা হয়।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা মেহদী শাহনেওয়াজ জলিল গণমাধ্যমকে জানান, ৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ৭৬৮ জন। এদের মধ্যে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য ১ হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়েছে।

জানা গেছে, ৩৭তম বিসিএসে সাধারণ ক্যাডার হয়েছেন ৪৬৫ জন, সহকারী সার্জন হয়েছেন ২৭২ জন, ৫১ জন হয়েছেন ডেন্টাল সার্জন।

অন্যান্য কারিগরিতে ক্যাডার হয়েছেন ৩১৬ জন এবং শিক্ষা ক্যাডার হয়েছেন ২১০ জন। আর ৩ হাজার ৪৫৪ জনকে নন ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়েছে। পদ পাওয়া সাপেক্ষে তাদের নিয়োগ দেয়া হবে।

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী।

প্রাথমিক বাছাই পরীক্ষায় ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। তবে গেল বছরের ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশ নেন ৮ হাজার ৩১ জন। ওই পরীক্ষা শেষ হয় ২৩ মে। এতে ৫ হাজার ৩৭৯ জন পাস করেন।

প্রসঙ্গত, ৩৭তম বিসিএসের মাধ্যমে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত