ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

‘সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ’

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ২৩:২৭  
আপডেট :
 ২৪ অক্টোবর ২০১৮, ০০:২৬

‘সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের বিতর্কিত ফলাফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার সিদ্ধান্তকে সময়োপযোগী মনে করছেন অনশনকারী শিক্ষার্থী আখতার হোসেন।

মঙ্গলবার রাতে মুঠোফোনে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে ৫০ ঘন্টারও বেশি সময় ধরে অনশন চালিয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আখতার হোসেনের সাথে কথা হয় বাংলাদেশ জার্নালের।

মুঠোফোনে আখতার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ সিদ্ধান্তকে আমি মোটামুটি পজেটিভলি দেখছি।

তিনি বলেন, আমার দাবি ছিল চারটি। তার মধ্যে প্রথম দাবিটার প্রতি আমি অনেক বেশি কনসার্ন ছিলাম। সেটি হলো, ঘ ইউনিটের বিতর্কিত ফলাফল বাতিল করা। এটা আমার মতো সারা দেশের মানুষেরও দাবি ছিল। এ দাবিটা মেনে নেয়া হয়েছে। এখন বাকি তিনটি দাবির প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন নজর দিক এটাই আমার দাবি। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে তাদের ভুল বুঝতে পেরে সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে, এটা আমার জন্য খুশির ব্যাপার। আমি মনে করি যে, আমার আন্দোলন সফলতার দিকেই এগোচ্ছে।

আখতার হোসেনের তিনটি দাবি হলো- পরীক্ষাগুলোতে প্রশ্নপত্রের নিরাপত্তা রক্ষা করা, এ পর্যন্ত যারা জালিয়াতি করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে তাদের বহিষ্কার করা এবং প্রশ্নফাঁস ও ডিজিটাল জালিয়াতির হোতাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা।

এর আগে দুপুর ২টার দিকে নিজের ফেসবুক ওয়ালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে আখতার লিখেন, ‘আলহামদুলিল্লাহ। ঘ ইউনিটে উত্তীর্ণের পরীক্ষা আবার নেয়া হবে। মেধাবীরা তাদের জায়গা দখল করে নিবে। আমার ক্যাম্পাস হবে কলঙ্কমুক্ত।’

প্রসঙ্গত, ১৬ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের বিতর্কিত ফলাফল ঘোষণার পর টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন আখতার হোসেন। ছাত্রলীগ, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ অনেকেই তার এ অনশনে সমর্থন জানায়। টানা অনশনে অসুস্থ হয়ে গেলে পরবর্তীতে বৃহস্পতিবার (১৮ অক্টোবর) তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত