ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৯, ১৭:০৫  
আপডেট :
 ২০ জানুয়ারি ২০১৯, ১৭:০৬

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

রাজধানীর মালিবাগে সড়ক দুর্ঘটনায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থী আফসানা ইলিয়াস ইতি নিহতের ঘটনায় বিক্ষোভ ও মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার (২০ জানুয়ারি) দুপুর বারোটার দিকে ধানমন্ডিতে প্রতিষ্ঠানটির সামনে আধা ঘণ্টা বিক্ষোভ করেন তারা।

এ সময় মানববন্ধনে মেডিকেলের শিক্ষকরাও সংহতি প্রকাশ করে যোগ দেন। আধাঘণ্টা ব্যাপী এ বিক্ষোভে কয়েকশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনা রোধে সুনির্দিষ্ট বাস স্টপেজ নির্ধারণ ও তা কার্যকরে সচেতনতা তৈরিতে সরকারি উদ্যোগ গ্রহণের দাবি জানান।

প্রসঙ্গত, শনিবার রাত পৌনে আটটার দিকে রাজধানীর মালিবাগে সড়ক দুর্ঘটনায় নিহত হন প্রতিষ্ঠানটির সপ্তম ব্যাচের শিক্ষার্থী আফসানা ইলিয়াস ইতি।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ফজলুর রহমান জানান, সন্ধ্যায় রাজধানীর মালিবাগে রাস্তা পারাপারের সময় সড়ক দুর্ঘটনার শিকার হন আফসানা। এসময় স্থানীয়রা তাকে খিলগাঁওয়ের খিদমাহ হসপিটালে নিয়ে যান। সেখান থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তার বাবা-মা তাকে আনোয়ার খান মেডিকেল কলেজ হসপিটালে নিয়ে আসছিলেন। সেখানে আনার আগেই আফসানার মৃত্যু হয়।

আফসানা ইলিয়াস আনোয়ার খান মেডিকেল কলেজের ৭ম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। চলতি বছরের নভেম্বরে তার এমবিবিএস সম্পন্ন হওয়ার কথা ছিল। মেধাবী এই ছাত্রীর মৃত্যুতে শোক জানিয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

এসএসসি ও এইচএসপি জিপিএ ফাইভ অর্জন করেন আফসানা। এরপর ভর্তি হন আনোয়ার খান মেডিকেল কলেজে। তার বাড়ি চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার বলাখাল গ্রামে। থাকতেন রাজধানীর মুগদায়।

  • সর্বশেষ
  • পঠিত