ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৭:০৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আব্দুস সোবহান।

নবীনবরণ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সভাপতিত্বে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, শুধু বিদ্যা অর্জন করলে বিদ্বান হওয়া যায় না। বিদ্যার্জন করে সনদ দেখানো যায় কিন্তু শিক্ষিত হওয়ার সনদ দেখানো যায় না। তাই তোমাদের প্রকৃত শিক্ষিত হতে হবে।

উপাচার্য আরও বলেন, স্বার্থপরতা থেকে বের হয়ে তোমাদের দেশ ও জাতির জন্য কাজ করতে হবে। সেজন্য পুঁথিগত বিদ্যার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক সহ আরো অনেকে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক এম এ বারীর সঞ্চালনায় বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, জনসংযোগ দফতরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকারসহ বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষকসহ হাজারো শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত