ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ঝালকাঠিতে এনএস কামিল মাদ্রাসায় শতভাগ পাস

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ : ০৬ মে ২০১৯, ১৬:১৩

ঝালকাঠিতে এনএস কামিল মাদ্রাসায় শতভাগ পাস

এবছরও দাখিল পরীক্ষার ফলাফলে এ প্লাস প্রাপ্তিতে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসা। এ মাদ্রাসা থেকে ২২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ পাস করেছে।

এর মধ্যে ‘জিপিএ-৫’ পেয়েছে ১২৪ জন। বাকিরা সবাই ‘এ’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫০ জন এবং সাধারণ বিভাগ থেকে ৭৪ জন শিক্ষার্থী ‘জিপিএ-৫’ পেয়েছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. ছালেহ বাংলাদেশ জার্নালকে জানান, দলীয় রাজনীতি মুক্ত শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ, এবং অভিভাবক সম্মেলনসহ অত্যাধুনিক ব্যবস্থাপনার কারণে কেন্দ্রীয় পরীক্ষাসমূহে এ প্রতিষ্ঠান বরাবরই গৌরবোজ্জ্বল ফলাফল লাভ করে আসছে।

এদিকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ঝালকাঠি জেলায় পাশের হার ৬৭ দশমিক ১৪ ভাগ। এবছর জেলায় মোট ১০ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে এর মধ্যে ৭ হাজার ২শত ৩৫ জন শিক্ষার্থী পাশ করেছে।

জেলার প্রধান দু’টি বিদ্যালয়ের ফলাফলের মধ্যে সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ে ২৬৭ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২৬১ জন। এ প্লাস পেয়েছে ৫৩ শিক্ষার্থী। ঝালকাঠি বালক উচ্চ বিদ্যালয়ে ১৭৭ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ১৭২ জন। এ প্লাস পেয়েছে ২৭ শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত