ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

এমপিও নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মে ২০১৯, ১১:৩৪

এমপিও নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ননএমপিও যত স্কুল-কলেজ যোগ্য সবগুলোই এমপিও করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার রাজধানীর কাকরাইলে আইডিইবি কাউন্সিল হলে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের স্বার্থে যত দূর সম্ভব সব করার চেষ্টা করছে সরকার। ননএমপিও যত স্কুল-কলেজ যোগ্য সবগুলোই এমপিও করার চেষ্টা চলছে। এসব প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা শিগগিরই আসবে ইনশাআল্লাহ।

দীপু মনি বলেন, শিক্ষা অনেক বড় জগত। এখানে অনেক কিছু করার আছে। শিক্ষকদের বলতে চাই, সবকিছু নিয়মতান্ত্রিক হয় শিক্ষা মন্ত্রণালয়ে। আপনাদের কোনো কাজ নিয়মতান্ত্রিক না হলে অভিযোগ জানাবেন।

তিনি বলেন, শিক্ষকদের মান বিশ্বমানের না হলে শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষা পাবে না। তাই আমরা প্রতিটি শিক্ষককে প্রশিক্ষণ দিতে চাই।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রওনক মাহমুদ।

স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) ‘শিক্ষার মানোন্নয়নে আমাদের ভূমিকা’ শীর্ষক এ কর্মসূচির আয়োজন করে।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বাশিপের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত