ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩৪ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৫:৩৫

প্রিন্ট

সড়কে ছাত্র নিহত

তিন দফা দাবিতে বাঙলা কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

তিন দফা দাবিতে বাঙলা কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন
নাজমুল হোসেন

সড়ক দুর্ঘটনায় সহপাঠি মিন্টু মোল্লা নিহতের ঘটনায় তিন দফা দাবি তুলেছে সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীরা। সেই দাবি মানতে সংশ্লিষ্টদের জন্য ২৪ ঘন্টার সময় বেঁধে দেয়া হয়েছে। দাবি আদায় না হলে হানিফ বাস সার্ভিসের ঢাকাস্থ সকল কাউন্টার বন্ধ করে দেয়ার হুমকিও দিয়েছে শিক্ষার্থীরা।

রোববার সকালে রাজধানীর মিরপুরে বাঙলা কলেজের সামনে সহপাঠির মৃত্যুর ঘটনায় মানববন্ধন করে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা দাবি জানান, অভিযুক্ত গাড়ি চালক এবং চালকের সহকারিকে বিচারের আওতায় আনতে হবে। শ্রাবণ মিন্টুর পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতি পূরণ দিতে হবে এবং এ ঘটনায় আহত সাজুর চিকিৎসা খরচ বহন ও ৩ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে।

আগামী ২৪ ঘন্টার মধ্যে এসব দাবি পূরণ না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন মানববন্ধনকারীরা।

বাঙলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীরা বলছেন, যেখান সেখান থেকে বাসে যাত্রী তুলতে বাসে ড্রাইভার-হেলপার আর পুলিশের মধ্যে চোর-পুলিশ খেলা চলে। সরকারের পক্ষ থেকে পুলিশ ও বিআরটিএকে যেসব নির্দেশনা দিয়ে হয়েছিল তা মানা হচ্ছে না বলেই এমন দুর্ঘটনা ঘটে চলেছে। ড্রাইভার আর হেলপারদের জন্য আদায় ড্রেস দেয়া হোক। তাহলে দুর্ঘটনার পরেও আমরা তাদের চিনতে পারব।

উল্লেখ্য, গত শুক্রবার সকাল ৯টায় সাভারের হানিফ বাস সার্ভিসের ঢাকা মেট্রো- ব ১৪-৭৩৫০ বাসটি বিপরীত দিক থেকে এসে মোটরসাইকেল আরোহী শ্রাবণ ও সাজুকে চাপা দেয়। ঘটনাস্থলেই শ্রাবণের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় সাজুকে সাভারের এনাম মেডিকেল কলেজে নেয়া হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। তবে সাজুর দুটি পা কেটে ফেলতে হতে পারে বলে জানিয়েছে মানববন্ধনকারী শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত