ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ০৯:২৫

প্রিন্ট

৩ শিক্ষকের এমপিও স্থগিত

৩ শিক্ষকের এমপিও স্থগিত
জার্নাল ডেস্ক

অবৈধ নিয়োগ ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় জামালপুর সদর উপজেলার জিয়াউর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষসহ ৩ জন শিক্ষকের এমপিও স্থগিত করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

এ শিক্ষকরা হলেন- কলেজের অধ্যক্ষ এ কে এম তফিকুল ইসলাম, উপাধ্যক্ষ মো. সুরুজ্জামান এবং প্রভাষক এস এম আব্দুল্লাহ আল ফুয়াদ।

ইতিমধ্যে এই ৩ শিক্ষকের এমপিও স্থগিত করার নির্দেশনা শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে। একই সাথে তাদের এমপিও ‘কেন স্থায়ীভাবে বন্ধ হবে না’ তা জানতে চেয়ে এ তিন শিক্ষককে শোকজ করতে শিক্ষা অধিপ্তরকে বলেছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, অধ্যক্ষ বিধি বহির্ভূতভাবে এমপিওভুক্ত হয়েছেন। প্রভাব খাটিয়ে সিনিয়র শিক্ষকদের বাদ দিয়ে নীতিমালা ভঙ্গ করে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেছেন তিনি। এমনকি ভুয়া নিবন্ধন সনদধারীকে শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছেন অধ্যক্ষ। তদন্তে কলেজের অভ্যন্তরীণ ও বোর্ড পরীক্ষা বিধি বহির্ভূতভাবে গ্রহণের সত্যতা পাওয়া গেছে।

এতে আরো বলা হয়, ওই কলেজের উপাধ্যক্ষ মো. সুরুজ্জামান আগে বিএম শাখার প্রভাষক পদে কর্মরত ছিলেন; প্রভাষক পদ থেকে পদত্যাগ না করেই উপাধ্যক্ষ পদে যোগদান করেছেন এবং বিধি বহির্ভূতভাবে প্রভাষক পদের বেতন ভাতা উত্তোলন করেছেন তিনি।

এছাড়া ওই কলেজের প্রভাষক এস এম আব্দুল্লাহ আল ফুয়াদ তদন্ত কর্মকর্তাদের সাথে অশোভন আচরণ করেছেন এবং অশোভন আচরণের বিষয়ে অধ্যক্ষ তাকে শোকজ করলেও জবাব প্রদান করেননি তিনি। যা দায়িত্ব অবহেলার সামিল।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এমপিও স্থগিত করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত