ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত, প্রতিবাদে মানবন্ধন

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১৫:৫৮

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত, প্রতিবাদে মানবন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত ও ছিনতাই চেষ্টার প্রতিবাদে ক্যাম্পাসে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থী ও ঠাকুরগাঁও জেলা সমিতির ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. মাহাবুব আলমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তারা বলেন, ‘শিক্ষার্থীরা দেশের বিভিন্ন জায়গা থেকে পরিবার ছেড়ে এখানে পড়তে আসে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অভিভাবক। ক্যাম্পাসে কোনো শিক্ষার্থী আক্রান্ত হলে তার নিরাপত্তার দায়িত্ব কার? এখানে কারও নিরাপত্তা নেই। যেকোনো শিক্ষার্থী যেকোনো সময় ছিনতাইয়ের শিকার হতে পারে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব বন্ধের ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করে না। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করতে হবে। কারণ প্রশাসনকেই শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে হবে।’

মানববন্ধনে ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আজিজুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক হরি প্রসাদ সিংহ, ঠাকুরগাঁও জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ওমর ফারুক, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রিপন ইসলাম, মিঠুন সরকার, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আনিসুর রহমান, আরবি বিভাগের মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্যে রোববার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইদুর রহমানকে মাদারবক্স হলের পাশে এ ঘটনা ঘটে। তিনি বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সায়েন্স ও ইনফরমেশন ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

আহতবস্থায় বিশ্ববিদ্যালয় মেডিকেলে চিকিৎসা নিয়েছেন তিনি।

শিক্ষার্থী সাইদুর রহমান জানান, প্রয়োজনীয় কাজ শেষে রাত ৯টার দিকে স্টেডিয়াম ক্রস করে হলে ফিরছিলেন তিনি। মাদার বক্স হলের পাশে যেতেই তিনজন এসে পথ রোধ করেন। দুইজন তাকে ধরে রাখেন এবং অন্যজন ছুরি দিয়ে পেটে, বুকে ও ঘাড়ে আঘাত করেন । লাথি, কিল ঘুষি দেয়ার পর জ্ঞান হারিয়ে ফেলেন তিনি।

এরপর সাথে থাকা তিনহাজার টাকা নিয়ে চলে যায় ছিনতাইকারীরা।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত