ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১২:৪১

প্রিন্ট

সাত কলেজের পক্ষে মুক্তিযুদ্ধ মঞ্চ

সাত কলেজের পক্ষে মুক্তিযুদ্ধ মঞ্চ
ঢাবি প্রতিনিধি

মুক্তিযোদ্ধা মঞ্চের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আ ক ম জামাল উদ্দীন বলেছেন, আমরা মুক্তিযোদ্ধা মঞ্চের কেন্দ্রীয় কমিটি সাত কলেজের পক্ষে বলে জানিয়েছেন।

সোমবার সকাল ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে অনুষদের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে একথা বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা সমাজ বিজ্ঞান অনুষদের প্রধান ফটক তালাবদ্ধ করে অবস্থান নেয়। এসময় তিনি অনুষদে প্রবেশ করার চেষ্টা করলে কথা-কাটাকাটি হয়।

এসময় তিনি শিক্ষার্থীদেরকে ফটকের তালা খুলে দেয়ার জন্য চাপ সৃষ্টি করেন কিন্তু শিক্ষার্থীরা তালা খুলে না দেয়ায় তাদেরকে শিবির বলে আখ্যায়িত করেন। তার এই কথায় ক্ষুব্ধ হয় শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’, ‘জ তে জামাল তুই রাজাকার তুই রাজাকার’ স্লোগানে দিলে পরিবেশ উত্তাল হয়ে পরে। কথা কাটাকাটির এক পর্যায়ে অধ্যাপক আ ক ম জামাল স্পষ্ট ভাষায় ঘোষনা করেন, আমি সাত কলেজের পক্ষে এবং কথাটি তিনি কয়েকবার পুনরাবৃত্তি করেন। তখন উপস্থিত শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়েন।

একপর্যায়ে পরিস্থিতি বেশি উত্তাল হলে রাষ্ট্রবিজ্ঞান ডিপার্টমেন্টের চেয়্যারম্যান অধ্যাপক ড. ফেরদৌস হোসেন বিক্ষুব্ধ শিক্ষার্থীদেরকে শান্ত করার চেষ্টা করেন এবং শিক্ষার্থীদের অভিযোগ শুনেন। তখন আ.ক.ম জামালকে সড়িয়ে নেয়ার জন্য শিক্ষার্থীরা অধ্যাপক ফেরদৌস স্যারকে অনুরোধ করেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close