ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

এনটিআরসিএ’র গণবিজ্ঞপ্তি ডিসেম্বরে

এনটিআরসিএ’র গণবিজ্ঞপ্তি ডিসেম্বরে

চলতি বছরে প্রায় ৫০ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সূত্র জানায়, নিবন্ধনধারীদের জন্য পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আগামী ডিসেম্বরে এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হতে পারে বলে জানা গেছে।

কিছুদিন আগে এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেছিলেন, খুব দৃঢ়ভাবে বলতে পারি, আমি জয়েন করার পর প্রায় ১ লাখ নিয়োগের টার্গেট দিয়েছিলাম। আমরা এই টার্গেট থেকে সরে যাইনি। ইতিমধ্যে টার্গেটের ৩৯ হাজার পূরণ করেছি। বাকি আরো ৬০ হাজার কিছুই না।

বড় নিয়োগটা কত বড় নিয়োগ হতে পারে-এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, এখন যেহেতু শুন্যপদের তালিকা আসতেছে। সেহেতু নির্দিষ্ট কিছুই বলতে পারবো না। আনুমানিক বলতে পারি এবার ৬০ হাজারে আসার কথা। তবে ৭০ হাজারও হতে পারি, আবার ৫০ হাজারও হতে পারে।

কয়েকদিন আগে এ বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনিও। সিলেটে তিনি বলেন, শিগগিরই শিক্ষক-সংকট দূর হবে। এ জন্য এনটিআরসির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আশা করছি, নিয়োগ প্রক্রিয়া শুরুর পর শিক্ষক সঙ্কট আর থাকবে না।

  • সর্বশেষ
  • পঠিত