ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৫:০৪

প্রিন্ট

ঢাবি ‘খ’ ইউনিটে প্রথম আফরাজ আরশিয়ান

ঢাবি ‘খ’ ইউনিটে প্রথম আফরাজ আরশিয়ান
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ‘খ’ ইউনিটে সমন্বিতভাবে মোট পরীক্ষার্থীর পাসের হার ২৩.৭২ শতাংশ।

ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ১৮ হাজার ৫৮১ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১০ হাজার ১৮৮ জন পরীক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছেন ৩২ হাজর ৭৬৬ জন।

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর ‘খ’ ইউনিটে প্রথম হয়েছেন আফরাজ আরশিয়ান। তার রোল নম্বর ৩৪৭০২৭। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৯.২৫। তার পিতা মোসাদ্দেক আলম এবং মাতা তানিয়া তাহমিনা।

প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮০। বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি।

ঢাবি ‘খ’ ইউনিটে দ্বিতীয় হয়েছেন নুরুন নাহার ঊর্মি। আর তৃতীয় হয়েছেন বিশ্বময় শর্মা প্রমিত।

আজ বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ২১ সেপ্টেম্বর।

ফল প্রকাশ শেষে জানানো হয়, পাস করা ১০ হাজার ১৮৮ জনের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হবে। মোট দুই হাজার ৩৭৮ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

প্রসঙ্গত, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮ জন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত