ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

প্রতিবন্ধী কোটায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুস্থ-সবল ছাত্রলীগ নেতা!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ১০:৫১

প্রতিবন্ধী কোটায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুস্থ-সবল ছাত্রলীগ নেতা!

প্রতিবন্ধী না হয়েও প্রতিবন্ধী কোটায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হওয়ার অভিযোগ পাওয়া গেছে শিক্ষার্থী তৌকির মাহফুজের বিরুদ্ধে। বুধবার এই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

তৌকির ইবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি বর্তমানে বিদ্রোহী ও পদবঞ্চিতদের অন্যতম শীর্ষ নেতা হিসেবে পরিচিত।

২০১০-১১ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগে শ্রবণ প্রতিবন্ধী কোটায় ভর্তি হন তিনি। সম্প্রতি শ্রবণ প্রতিবন্ধী না হয়েও তার বিরুদ্ধে প্রতিবন্ধী কোটায় ভর্তির অভিযোগ উঠেছে। এছাড়াও তিনি স্নাতক (সম্মান) চার বছরের কোর্স ৯ বছরেও শেষ করতে পারেননি বলে জানা গেছে।

তদন্ত কমিটির আহ্বায়ক কলা অনুষদের ডিন ড. মো. সরওয়ার মুর্শেদ। কমিটির অন্য সদস্যরা হলেন- ইংরেজি বিভাগের সভাপতি ড. সালমা সুলতানা ও ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কামাল আজাদ। কমিটিকে যথা শিগগির বিশ্ববিদ্যালয় ভিসি ড. হারুন-উর-রশিদের কাছে রিপোর্ট পেশ করতে বলা হয়েছে।

এদিকে তদন্ত কমিটি হওয়ার পর তৌকির মাহফুজসহ শাখা ছাত্রলীগের একাংশের নেতারা বিশ্ববিদ্যালয়ের (রুটিন দায়িত্বপ্রাপ্ত ভিসি) প্রো-ভিসি ড. শাহিনুর রহমানের সঙ্গে দেখা করেন। এ সময় প্রক্টর ও ছাত্র উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্মণ উপস্থিত ছিলেন।

সেখানে তারা তৌকির মাসুদের বিষয়ে করা তদন্ত কমিটি স্থগিত করতে অনুরোধ করেন। এ বিষয়ে তৌকির মাহফুজ মাসুদ বলেছেন, তথ্য প্রমাণ ছাড়াই আমার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা হয়েছে। আমার বিরুদ্ধে অভিযোগ থাকলে তা আগে কেন জানানো হয়নি। এখন একটি গ্রুপ আমাকে হেয় করার জন্য এসব কাজ করছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত